বিজ্ঞাপন

১০ মাস পর চালু হচ্ছে ঢাকা-কাঠমান্ডু রুটে ফ্লাইট

January 31, 2021 | 1:57 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: করোনাভাইরাস মহামারীর কারণে গত বছরের মধ্য মার্চ থেকে ঢাকা-কাঠমান্ডু রুটে বিমানের সকল ফ্লাইট বন্ধ রয়েছে। অবশেষে ১০ মাস পর আগামী ১৮ ফেব্রুয়ারি থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ঢাকা-কাঠমান্ডু ফ্লাইট চালু হতে যাচ্ছে।

বিজ্ঞাপন

রোববার (৩১ জানুয়ারি) বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের উপ-মহাব্যবস্থাপক (ডিজিএম-জনসংযোগ) তাহেরা খন্দকার সারাবাংলাকে এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, আগামী ১৮ ফেব্রুয়ারি থেকে প্রতি সোম ও বৃহস্পতিবার ঢাকা-কাঠমান্ডু-ঢাকা রুটে পুনরায় নিয়মিত বাণিজ্যিক ফ্লাইট পরিচালিত হবে। বিমানের মোবাইল অ্যাপস, ওয়েবসাইট, ট্রাভেল এজেন্ট, ট্যুর অপারেটর, বিমানের কলসেন্টার এবং সেলস কাউন্টার থেকে টিকিট কেনা যাবে। এছাড়া নেপাল যাত্রার করোনা সংক্রান্ত সব শর্ত ও নির্দেশনা বিমানের ওয়েবসাইটে পাওয়া যাবে।

এর আগে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে ২০২০ সালের ২১ থেকে ৩১ মার্চ পর্যন্ত যুক্তরাজ্য, চীন, হংকং, থাইল্যান্ড ছাড়া সব দেশের সঙ্গে এবং অভ্যন্তরীণ রুটে যাত্রীবাহী ফ্লাইট চলাচল বন্ধের ঘোষণা দিয়েছিল বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। এরপর আরেকটি আদেশে চীন ব্যতীত সব দেশের সঙ্গে ৭ এপ্রিল পর্যন্ত বিমান চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়।

বিজ্ঞাপন

এ নিষেধাজ্ঞা সরকারি সাধারণ ছুটির সঙ্গে সমন্বয় করে পর্যায়ক্রমে ১৪ এপ্রিল, ৩০ এপ্রিল, ৭ মে, ১৬ মে, ৩০ মে এবং ১৫ জুন পর্যন্ত বাড়ানো হয়। ১৬ জুন থেকে প্রথমবারের মতো ঢাকা থেকে লন্ডন এবং কাতার রুটে ফ্লাইট চলাচল করার অনুমতি দেওয়া হয়। এরই ধারাবাহিকতায় অন্যান্য দেশের ফ্লাইটগুলো চালু করা হচ্ছে। তবে বিমানের নেপালের ফ্লাইট চলাচল বন্ধই ছিল।

সারাবাংলা/এসজে/এসএসএ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন