বিজ্ঞাপন

‘বাঁধন’ তিতুমীর কলেজ শাখার নেতৃত্বে এনামুল-সোহেল

January 31, 2021 | 6:52 pm

সারাবাংলা ডেস্ক

স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন ‘বাঁধন’ সরকারি তিতুমীর কলেজে একগুচ্ছ রক্তযোদ্ধাদের নিয়ে জোনাল পরিষদের ২০২১ সালের নতুন কার্যনির্বাহী কমিটি গঠিত হয়েছে। বাঁধনের লক্ষ্য ও উদ্দেশ্য তরান্বিত করতে শুক্রবার (২৯ জানুয়ারি) এই কমিটি গঠন করা হয়।

বিজ্ঞাপন

এনামুল হাসানকে কলেজ শাখা সভাপতি এবং সোহেল আদনানকে সাধারণ সম্পাদক করে নতুন কমিটি গঠন করা হয়। কমিটিতে আরও রয়েছেন- সহ-সভাপতি মো. আরিফুল ইসলাম ও মোছা. কানিজ ফাতেমা লিজা, সহ-সম্পাদক সুমাইয়া সিদ্দিকী শান্তনা, সাংগঠনিক সম্পাদক সানজিদা আক্তার, সহ-সাংগঠনিক সম্পাদক মো.আকরামুল হোসাইন (রাহিদ), কোষাধ্যক্ষ নওশীন নাওয়ার কেয়া, দপ্তর সম্পাদক সাকিব আল হাসান, প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. সাকিল আহম্মেদ,তথ্য ও শিক্ষা সম্পাদক মোহাম্মদ বুলবুল হোসেন (বকুল), নির্বাহী সদস্য জান্নাতুল ফেরদৌস ঋতু, ফারহানা আক্তার নাবিহা, নুসরাত জাহান মিতি, জুবাইয়া ঝুমা ও মাসরুফা আক্তার (রিমু)।

এছাড়া সংগঠনটিতে বিজ্ঞান অনুষদের আহ্বায়ক হিসেবে আছেন অংকন কুমার এশা, সদস্য সচিব মো. অলিউল্লাহ মিহাদ, বাণিজ্য অনুষদের আহ্বায়ক আব্দুল কাদির (শাকিল), সদস্য সচিব ইয়াসির আরাফাত আরেশ, ও কলা অনুষদের আহ্বায়ক মুন্তাসার বিল্লাহ এবং সদস্য সচিব সাব্বির রহমান।

নবগঠিত কমিটির সভাপতি এনামুল হাসান বলেন, ‘ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরের সকল শুভানুধ্যায়ীদের সাহায্য পেলে আমরা গোটা বছর মানবতার পাশে থাকবো বলে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করছি। আমরা স্বপ্ন দেখি সেই দিনের- যে দিন রক্তস্নাত এই বাংলায় রক্তের অভাবে ঝরবে না আর একটিও প্রাণ।’

বিজ্ঞাপন

প্রসঙ্গত, ‘একের রক্ত অন্যের জীবন, রক্তই হোক আত্মার বাঁধন’ স্লোগানকে সামনে রেখে স্বেচ্ছায় রক্তদানকে একটি সামাজিক আন্দোলন হিসেবে গড়ে তোলার মহৎ উদ্দেশ্য নিয়ে ২০০৬ সালের ৯ মে তিতুমীর কলেজে বাঁধনের অঙ্গ সংগঠনটি প্রতিষ্ঠিত হয়। অসম্ভব প্রাণশক্তি নিয়ে মুমূর্ষের জন্য রক্তের প্রয়োজনে নিরলস পরিশ্রম করে যাচ্ছে অসংখ্য কর্মী। রক্তদানের এই সংগঠনটি করোনায় আক্রান্ত রোগীদের প্লাজমা নিয়েও কাজ করেছে।

সারাবাংলা/এনএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন