বিজ্ঞাপন

‘চেষ্টা থাকবে নিজের সেরাটা দিয়ে দায়িত্ব পালনের’

December 11, 2017 | 6:07 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

মুশফিকুর রহিমকে সরিয়ে টেস্ট অধিনায়কের দায়িত্ব দেয়া হয়েছে সাকিব আল হাসানকে। ২০১১ সালের সেপ্টেম্বরে টেস্ট দলপতির দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছিল এই সাকিবকেই। তবে, পেছনের কথা ভুলে সামনের চ্যালেঞ্জকেই নিজ কাঁধে তুলে নিতে চাইছেন বাংলাদেশ ক্রিকেটের বড় বিজ্ঞাপন সাকিব।

সাকিবের অধীনে বাংলাদেশ দুই বছরে মোট ৯টি টেস্ট খেলেছিল। তার মধ্যে ৮টিতেই হেরেছে সাকিবের দল। সোমবার (১১ ডিসেম্বর) মিরপুর একাডেমি মাঠে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে সাকিব জানান আরেকবার নেতৃত্ব ফিরে পাওয়ার প্রতিক্রিয়া।

২০০৯ সালের ওয়েস্ট ইন্ডিজ সফরে মাশরাফি বিন মর্তুজা ইনজুরিতে পড়লে সাকিবকে অধিনায়ক করা হয়। ২০১১ সালের আগস্টে জিম্বাবুয়ে সিরিজ পর্যন্ত সেই দায়িত্ব পালন করেছিলেন সাকিব। অধিনায়ক হিসেবে পারফর্ম ভালো না হওয়ায় দলনেতার পদ থেকে তাকে সরিয়ে দেয়া হয়।

বিজ্ঞাপন

আবার টেস্ট ফরমেটের দায়িত্ব পেলেন টি-টোয়েন্টির দলপতি সাকিব। নতুন দায়িত্ব পাওয়ার বিষয়ে বলতে গিয়ে তিনি জানান, এটা নতুন একটা দায়িত্ব, উপভোগ করার চেয়ে আমার কাছে মনে হয় এটা বড় দায়িত্ব। অবশ্যই চেষ্টা থাকবে দায়িত্ব পালনে নিজের সেরাটি দিতে। টেস্টে গত কিছুদিন আমরা ভালোই করেছি। শ্রীলঙ্কার সঙ্গে জিতলাম, অস্ট্রেলিয়া-ইংল্যান্ডের সঙ্গে জিতলাম এখানে। এই জায়গা থেকে কতটা ভালো করা যায়, সেই চেষ্টাই থাকবে। কারণ পরিস্থিতির সঙ্গে মানিয়ে নেওয়াটা গুরুত্বপূর্ণ।

আবরো টেস্টের দলপতির দায়িত্ব পাবেন সেটা কি ভেবেছিলেন সাকিব। এ প্রসঙ্গে বলতে গিয়ে সাকিব আরও জানান, জীবনে কত কিছুই তো হয়, এখন আপাতত বিপিএল চ্যালেঞ্জ নিয়ে আছি। বিপিএল শেষ হোক, জাতীয় দলের ক্যাম্প শুরু হলে দেখা যাবে কি কি চ্যালেঞ্জ আছে। যখন পরিকল্পনা করা হবে, তখন বোঝা যাবে। আমি কোনো কিছু প্রত্যাশা করি না। কিছু ছেড়েও দেই না। এলে ভালো, না এলে ঠিক আছে।

সারাবাংলা/এমআরপি/১১ ডিসেম্বর ২০১৭

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন