বিজ্ঞাপন

টানা ৯ম জয়ে শীর্ষস্থান পোক্ত ম্যানসিটির

February 4, 2021 | 8:46 am

স্পোর্টস ডেস্ক

ইংলিশ প্রিমিয়ার লিগ পুনরুদ্ধারের ব্রত নিতেই এবার মৌসুম শুরু করেছিল পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটি। আর সেই লক্ষ্যে বেশ ভালোভাবেই এগোচ্ছে সিটিজেনরা। বুধবার রাতে বার্নলির বিপক্ষে জিতে শীর্ষস্থান আরও পোক্ত করল সিটি। চলতি প্রিমিয়ার লিগে এটি সিটির টানা ৯ম জয়। সব প্রতিযোগিতা মিলিয়ে এই নিয়ে টানা ১৩তম জয় পেল সিটি আর শেষ ২০ ম্যাচে হারের মুখ দেখেনি দলটি।

বিজ্ঞাপন

প্রতিপক্ষের মাঠে বুধবার ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচটি ২-০ ব্যবধানে জিতেছে সিটি। একটি করে গোল করেন গাব্রিয়েল জেসুস ও রহিম স্টার্লিং।

বার্নলির মাঠে ২-০ গোলে জয়ের পর নগরপ্রতিদ্বন্দ্বি ম্যানচেস্টার ইউনাইটেডের থেকে ৩ পয়েন্টে এগিয়ে রয়েছে সিটি। ইউনাইটেডের চেয়ে একটি ম্যাচ কমও খেলেছে সিটিজেনরা। বল দখল ও আক্রমণে একচেটিয়া আধিপত্য করা সিটি প্রথমার্ধেই করে গোল দুটি। তৃতীয় মিনিটে জালের দেখা পান জেসুস। বার্নার্দো সিলভার শট গোলরক্ষক ফেরানোর পর কাছ থেকে হেডে বল ফাঁকা জালে পাঠান ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

ম্যাচের ৩৮তম মিনিটে ডান দিক থেকে ইয়াকি গুন্দোয়ানের পাসে কাছ থেকে ঠিকানা খুঁজে নেন ইংলিশ মিডফিল্ডার স্টার্লিং। চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলে ১০ গোল করে সিটির সর্বোচ্চ গোলদাতা এখন তিনিই। আর তাতেই ২-০ ব্যবধানে এগিয়ে সিটি। শেষ পর্যন্ত জয় নিশ্চিত ওই ২-০ গোলের ব্যবধানেই। দ্বিতীয়ার্ধে দুই পক্ষের কেউই আর গোলের দেখা পায়নি।

বিজ্ঞাপন

এই জয়ে ২১ ম্যাচে ১৪ জয় ও ৫ ড্রয়ে ম্যানচেস্টার সিটির পয়েন্ট ৪৭। ২২ ম্যাচে ম্যানচেস্টার ইউনাইটেডের ৪৪ পয়েন্ট। ইউনাইটেডের সমান ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে তিন নম্বরে উঠেছে ফুলহ্যামকে ২-০ গোলে হারানো লেস্টার সিটি। এদিকে ২২ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে চারে আছে বর্তমান চ্যাম্পিয়ন লিভারপুল।

সারাবাংলা/এসএস

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন