বিজ্ঞাপন

উইকেট এখনো ব্যাটিং বান্ধব: উইন্ডিজ অধিনায়ক

February 4, 2021 | 8:28 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম থেকে: অবিশ্বাস্য হলেও চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিনেও সাগরিকার উইকেট ব্যাটসম্যানদের দু’হাত ভরে দিয়েছে। দিনের প্রথম সেশন থেকে শেষ সেশন অবধি ব্যাটসম্যানরা চাইলেই শটস খেলতে পেরেছেন অনায়াসে। উইন্ডিজ দলপতি ক্রেইগ ব্র্যাথওয়েট মনে করছেন সাগরিকার উইকেট এখনো যথেষ্টই ব্যাটিংবান্ধব আছে। এবং এই সুযোগ শতভাগ কাজে লাগাতে পারলে দলকে বড় সংগ্রহ এনে দেওয়া সম্ভব। সেজন্য অবশ্য তিনি তৃতীয় দিনে বড় জুটির প্রয়োজনীতা অনুভব করছেন।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে উইন্ডিজদের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের টেস্টের দ্বিতীয় দিনের শুরুতে লিটন দাস ব্যক্তিগত ৩৮ রানে ফিরলেও সাকিব আল হাসান নামের পাশে ৬৮ রান যোগ করে তবেই ফিরেছেন। মেহেদি হাসান মিরাজ তো সেঞ্চুরিই মেরে দিলেন (১০৩)! ক্যারিবিয় বোলারদের তুড়ি মেরে উড়িয়ে দিয়ে তুলে নিয়েছেন ক্যারিয়ারের প্রথম শতক।

শুধু কী তাই? প্রথম ইনিংসে বাংলাদেশের ৪৩০ রানের জবাবে ইনিংসের গোড়াপত্তন করতে নেমে অধিনায়ক নিজেও দিনের শেষ পর্যন্ত ৪৯ রানে অপরাজিত থেকেছেন। এবং তার উপলব্ধি হল, উইকেট এখনো যথেষ্টই বাটিং বান্ধব। ব্যাট হাতে স্বাগতিকদের সমীচিন জবাব এখন স্রেফ ব্যাট হাতে বড় জুটির প্রয়োজন।

বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) দ্বিতীয় দিনের খেলা শেষে তিনি একথা জানান।

বিজ্ঞাপন

ক্রেইগ বলেন, ‘এখনও পর্যন্ত উপভোগ করেছি। তবে আরো অনেক দূর যেতে হবে। তাই আগামীকালের চ্যালেঞ্জের দিকে তাকিয়ে আছি। আমাদের ভালো ব্যাটিং চালিয়ে যেতে হবে এবং পরিকল্পনায় স্থির থাকতে হবে। আমার মনে হয় পিচ এখনো ব্যাটিংবান্ধব আছে। তৃতীয় দিন আমাদের জন্য গুরুত্বপূর্ণ। স্কোর বোর্ডে বড় সংগ্রহ তুলতে নিঃসন্দেহে আমাদের বড় বড় জুটি গড়তে হবে। আমরা চেষ্টা করব যতখানি ওদের কাছে যাওয়া যায় এমনকি ওদের ছাড়িয়েও যেতে চাই। এবং অবশ্যই দ্বিতীয় ইনিংসটিও গুরুত্বপূর্ণ হবে।’

প্রথম ইনিংসে বাংলাদেশের ৪৩০ রানের জবাবে ব্যাটিংয়ে নেমে ৭৫ রান তুলতেই ২ উইকেট হারায় ফিল সিমন্স শিষ্যরা। দুটি উইকেটই নিয়েছেন মোস্তাফিজুর রহমান। দিন শেষে ৪৯ রানে অপরাজিত আছেন অধিনায়ক ক্রেইগ ব্র্যাথওয়েট ও এনক্রমা বুমার ১৭ রানে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন