বিজ্ঞাপন

‘বর্ষার আগেই সাতক্ষীরা-খুলনা উপকূলে স্থায়ী বাঁধের কাজ শুরু হবে’

February 5, 2021 | 7:57 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সাতক্ষীরা: পানিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেছেন, সাতক্ষীরা এবং খুলনার কয়রা এলাকায় সমীক্ষা চালিয়ে টেকসই বেড়িবাঁধের পরিকল্পনা মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। আগামী বর্ষা মৌসুমের আগেই এই এলাকায় স্থায়ী বাঁধের কাজ শুরু হবে।

বিজ্ঞাপন

শুক্রবার (৫ ফেব্রুয়ারি) সকালে আম্পানে ক্ষতিগ্রস্ত কপোতাক্ষ নদের তীরবর্তী সাতক্ষীরার আশাশুনি ও শ্যামনগর এবং খুলনার কয়রা উপজেলার বিভিন্ন এলাকা পরিদর্শনে গিয়ে এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, ‘আম্পানের পর এই এলাকার মানুষের দুঃখ-দুর্দশা দেখেছি। আগামীতে যাতে আর কোনো ক্ষয়ক্ষতি না হয় সেই লক্ষে আমরা কাজ করছি। ১২টি পয়েন্টে সেনাবাহিনীকে দায়িত্ব দিয়ে ৭৫ কোটি টাকা দেওয়া হয়েছে। অধিকাংশ জায়গায় সেনাবাহিনী কাজ শেষ করেছে। করোনার কারণে একটু দেরি হলেও ইতিমধ্যে বেঁড়িবাধ সংস্কার করে লোকালয়ে পানি প্রবেশ বন্ধ করা হয়েছে।’

ভাঙন কবলিত এলাকার মানুষের দুর্দশা অনেকটা লাঘব হয়েছে উল্লেখ করে তিনি আরও বলেন, ‘ক্ষতিগ্রস্ত এলাকায় বেড়িবাঁধ দিতে গিয়ে যাদের জমি অধিগ্রহণ করা হয়েছে তাদের ক্ষতিপূরণ দেওয়া হবে।’

বিজ্ঞাপন

এসময় প্রতিমন্ত্রীর সফরসঙ্গী ছিলেন- খুলনা-৬ (কয়রা-পাইকগাছা) আসনের সংসদ সদস্য আক্তারুজ্জামান বাবু, পানিসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব রোকন উদ দৌলা, পানি উন্নয়ন বোর্ডের অতিরিক্ত মহা পরিচালক (পরিকল্পনা) ড. মো. মিজানুর রহমান, প্রধান প্রকৌশলী রফিকউল্লাহ, কয়রা উপজেলা চেয়ারম্যান শফিকুল ইসলাম, সাতক্ষীরা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আবুল খায়েরসহ অন্যরা।

সারাবাংলা/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন