বিজ্ঞাপন

গ্রামীণফোন এমপ্লয়িজ ইউনিয়নের এজিএম অনুষ্ঠিত

February 6, 2021 | 9:47 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: গ্রামীণফোন এমপ্লয়িজ ইউনিয়নের দ্বিতীয় বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। এতে শ্রমিকদের নানা সমস্যা সমাধানে কার্যকর পদক্ষেপ সম্পর্কে আলোচনা হয়েছে।

বিজ্ঞাপন

শনিবার (৬ ফেব্রুয়ারি) সকাল ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত জুমের মাধ্যমে ভার্চুয়ালি এই বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হয়। গ্রামীণফোন এমপ্লয়িজ ইউনিয়নের সাধারণ সম্পাদক মিয়া মাসুদ এ তথ্য নিশ্চিত করেছেন।

বার্ষিক সাধারণ সভায় ইউনি গ্লোবাল ইউনিয়নের আইসিটি সেক্টরের ডিরেক্টর বেঞ্জামিন পার্টন, ইউনি এ্যাপ্রোর (এশিয়া পাসিফিক রিজিওন) জেনারেল সেক্রেটারি রাজেন্দ্র কুমার আচার্জ, সুপ্রিম কোর্টের অ্যাডভোকেট মো. ইউসুফ আলী, শ্রম অধিদফতরের সহকারী পরিচালক মাসুদা সুলতানা, উপপরিচালক আবুল হাসনাতসহ জিপিইইউয়ের এক্সিকিউটিভ কমিটির সদস্য এবং সাব কমিটির সদস্য ও জেনারেল সদস্যরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ২০১২ সালের ১৪ জুন ব্যাপক শ্রমিক ছাঁটাইয়ের প্রেক্ষাপটে গ্রামীণফোন এমপ্লয়িজ ইউনিয়ন গঠিত হয়েছিল। একই বছরের ২৩ জুন জিপিইইউ ইউনিয়ন হিসেবে রেজিস্ট্রেশনের জন্য প্রয়োজনীয় সব নথিপত্র শ্রম পরিচালকের অফিসে জমা দেওয়া হয়। ২৪ জুন রাত আনুমানিক ১১টার সময় ৭ জন ইউনিয়ন টপ লিডারসহ ১৬১ জনকে চাকরিচ্যুত করে গ্রামীণফোন কর্তৃপক্ষ। এরপর আইনি লড়াই শুরু হয় এবং দীর্ঘ ৭ বছর আইনি লড়াইয়ের পর ২০১৯ সালের ৭ মার্চ সংগঠনটি রেজিস্ট্রেশন পায়। যার রেজিস্ট্রেশন নাম্বার বি-২২০১।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/এমও

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন