বিজ্ঞাপন

ঐতিহ্য উপস্থাপনে বিজিএমইএ ও এইচএসবিসি’র মধ্যে চুক্তি সই

February 8, 2021 | 11:16 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: আন্তর্জাতিক বাজারে রফতানি পণ্যে দেশের ঐতিহ্য উপস্থাপনের উদ্যোগ নিয়েছে পোশাক মালিকদের সংগঠন বিজিএমইএ। আর এ উদ্যোগ সফল করতে এইচএসবিসি ব্যাংক লিমিটেড এগিয়ে এসেছে।

বিজ্ঞাপন

সোমবার (৮ ফেব্রুয়ারি) গুলশানের বিজিএমইএ পিআর অ্যান্ড মিডিয়া সেলে বিজিএমইএ ও এইচএসবিসি’র মধ্যে চুক্তি সই হয়েছে। এ চুক্তির আওতায় এইচএসবিসি লিমিটেড বিজিএমইএ ঘোষিত প্রতিশ্রুত রফতানি পণ্যে ঐতিহ্য উপস্থাপন উদ্যোগটিকে স্পন্সর করবে।

বিজিএমইএ এর পক্ষে সভাপতি ড. রুবানা হক এবং এইচএসবিসি ব্যাংক লিমিটেডের পক্ষে প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মো. মাহবুব উর রহমান চুক্তিটি সই করেন। চুক্তি সই অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বিজিএমইএ’র সহ-সভাপতি (অর্থ) এম. এ. রহিম (ফিরোজ), পরিচালক মোহাম্মদ আবদুল মোমেন, পিআর কমিটি’র চেয়ারম্যান খান মনিরুল আলম (শুভ), আরএসসি কমিটির চেয়ারম্যান নাফিস-উদ-দৌলা এবং এইচএসবিসি লিমিটেডের হোলসেল ব্যাংকিং প্রধান কেভিন গ্রীনসহ আরও অনেকেই উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, বিজিএমইএ সরকারের এসডিজি লক্ষ্যমাত্রা অর্জনের সঙ্গে সামঞ্জস্য রেখে ‘গো হিউম্যান গো গ্রিন’ উদ্যোগের আওতায় প্রথমবারের মতো সাতটি প্রতিশ্রুতির ঘোষণা দিয়েছে, যার মধ্যে অন্যতম হলো ফ্যাশন বিশ্বে রফতানি পণ্যে ঐতিহ্য উপস্থাপন। এ উদ্যোগের আওতায় বিজিএমইএ ১৪টি বৃহৎ দেশের (জার্মানি, ইউকে, স্পেন, ফ্রান্স, ইতালি, পোল্যান্ড, নেদারল্যান্ডস, ডেনমার্ক, বেলজিয়াম, সুইডেন, জাপান, অষ্ট্রেলিয়া, মার্কিন যুক্তরাষ্ট্র ও কানাডা) ক্রেতাদেরকে আকৃষ্ট করার জন্য রফতানি পোশাকে বাংলাদেশের সংস্কৃতি ও ঐতিহ্য উপস্থাপন করে ফ্যাশন শো’র আয়োজন, তথ্য ও ভিডিওচিত্র নির্মাণসহ বিভিন্ন ধরনের প্রচারণার বিশদ পরিকল্পনা নিয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন