বিজ্ঞাপন

বিদ্যালয় খোলার পর হবে প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা

February 9, 2021 | 4:18 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: সরকারি প্রাথমিক বিদ্যালয় খোলার পর শিক্ষক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদফতর (ডিপিই)। তবে আবেদন জমা নেওয়ার পর পরীক্ষা নেওয়ার জন্য সব প্রস্তুতি গ্রহণ করা হয়েছেও বলেও জানিয়েছেন অধিদফতরের মহাপরিচালক আলমগীর মুহাম্মদ মনসুরুল আলম।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) ডিপিই সূত্র জানিয়েছে, আবেদন নেওয়া হয়ে গেছে। যাদের আবেদনপত্রে ভুল ছিল সেগুলো সংশোধন করা হয়েছে। এখন পরীক্ষা নেওয়া হবে। কিন্তু বিদ্যালয় না খোলা হলে এই পরীক্ষা নেওয়া সম্ভব হবে না।

অধিদফতরের মহাপরিচালক সারাবাংলাকে বলেন, আমরা নিয়োগ নিয়ে খুব আন্তরিকতার সঙ্গে কাজ করছি। কারণ প্রাথমিকে যে শিক্ষক ঘাটতি রয়েছে সেটি এসব নিয়োগের মাধ্যমে মিটিয়ে ফেলতে হবে।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, নিয়োগের জন্য বুয়েটের প্রকৌশলীদের মাধ্যমে আমরা একটি সফটওয়্যার ডেভলপ করছি। নিয়োগ সংক্রান্ত সব তথ্য ও কাজ এখানে করা যাবে। বিদ্যালয় খোলার আগে এই কাজটি শেষ হয়ে যাবে, এরপর বিদ্যালয়ে খুলে দিলে নেওয়া হবে পরীক্ষা।

এবছর প্রাথমিক শিক্ষক হিসেবে ৩২ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে। এদের মধ্যে প্রাক-প্রাথমিক পর্যায়ে নিয়োগ পাবেন ২৫ হাজার ৬৩০ জন শিক্ষক। বাকিরা পড়াবেন প্রাথমিকের অন্যান্য শ্রেণিতে।

বিজ্ঞাপন

এই পদগুলোতে নিয়োগ পেতে ১৩ লাখ ৫ হাজারের বেশি চাকরিপ্রত্যাশী আবেদন করেছেন। গত ২৪ নভেম্বর শেষ হয়েছে আবেদন প্রক্রিয়া।

সারাবাংলা/টিএস/এমআই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন