বিজ্ঞাপন

৪ প্রতিষ্ঠানের বিরুদ্ধে বিএসটিআইয়ের মামলা

February 9, 2021 | 9:31 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: ওজন ও পরিমাপে কারচুপির অপরাধে চার প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)। এছাড়া দুই প্রতিষ্ঠানকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) এক প্রেস বিজ্ঞপ্তিতে বিএসটিআই এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞাপন

বিজ্ঞপ্তিতে জানানো হয়, রাজধানীর ভাটারা এলাকায় মঙ্গলবার বিএসটিআই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে। এসময় রড-সিমেন্টের দোকান মেসার্স কে এ স্টিল হাউজ রড পরিমাপে প্রতি ১০০ কেজিতে ৮০০ গ্রাম কম দেওয়ায় এবং ২০০০ কেজি ধারণক্ষমতার প্ল্যাটফর্ম ডিজিটাল স্কেলের ভেরিফিকেশন সনদ না থাকায় প্রতিষ্ঠানটিকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

একই এলাকার মেসার্স হাওলাদার এন্টারপ্রাইজ রড পরিমাপে প্রতি ১০০ কেজিতে ২০০ গ্রাম কম দেওয়ায় এবং ১৫০০ কেজি ধারণক্ষমতার ডিজিটাল প্ল্যাটফর্ম স্কেলের বাৎসরিক ভেরিফিকেশন সনদ না থাকায় প্রতিষ্ঠানটিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া গতকাল সোমবার (৮ ফেব্রুয়ারি) রাজধানীর কারওয়ান বাজার এলকায় একটি স্কোয়াড অভিযান পরিচালিত হয়। অভিযান পরিচালনার সময় দেখা যায়, মেসার্স অর্ণা এন্টারপ্রাইজ ও মেসার্স মায়ের দোয়া এন্টারপ্রাইজ নামের দুইটি প্রতিষ্ঠান সরবরাহকারী সনদ গ্রহণ না করেই ডিজিটাল স্কেল সরবরাহকারী হিসেবে ব্যবসা পরিচালনা করছে। এ অপরাধে প্রতিষ্ঠান দুইটির বিরুদ্ধে মামলা করা হয়েছে।

বিজ্ঞাপন

ভ্রাম্যমাণ আদালত অভিযানে বিএসটিআইয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট বেগম রাশিদা আক্তারের নেতৃত্বে পরিদর্শক মো. বিল্লাল হোসেন ও মো. ইনজামামুল হক এবং স্কোয়াড অভিযানে সহকারী পরিচালক মফিজ উদ্দিন আহমাদের নেতৃত্বে ঊর্ধ্বতন পরীক্ষক মো. রাকিবুল আলম, পরিদর্শক মো. বিল্লাল হোসেন ও মো. ইনজামামুল হক অংশ নেন।

সারাবাংলা/ইএইচটি/টিআর

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন