বিজ্ঞাপন

প্রাথমিকের শিক্ষকদের ভ্যাকসিন বাধ্যতামূলক, রেজিস্ট্রেশন শুরু

February 10, 2021 | 9:17 am

স্টাফ করেসপন্ডেন্ট

সরকারি প্রাথমিকের শতভাগ শিক্ষককে করোনার ভ্যাকসিন দিতে নির্দেশনা দিয়েছে সরকার। এদেরকে ভ্যাকসিন দিতে কোনপ্রকার বিলম্ব করা যাবে না। মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) প্রাথমিক শিক্ষা অধিদফতর (ডিপিই) থেকে এমন একটি নির্দেশনা তাদের মাঠ কর্মকর্তাদের দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

নির্দেশনায় বলা হয়, করোনাভাইরাসের প্রাদুর্ভাব নিয়ন্ত্রণে এলে সব বিদ্যালয় খুলে দেওয়া হবে। বর্তমানে ভাইরাস থেকে মুক্ত থাকতে সব প্রাথমিক বিদ্যালয় শিক্ষকদের ভ্যাকসিন গ্রহণ করতে হবে।

শিক্ষকদের ভ্যাকসিন প্রয়োগের জন্য নিবন্ধন কার্যক্রম শুরু করা হয়েছে। আগামী এক সপ্তাহ পর থেকে ভ্যাকসিন প্রয়োগ কার্যক্রম শুরু করা হবে। সব শিক্ষক-কর্মকর্তারা নির্ধারিত কেন্দ্রে উপস্থিত হয়ে ভ্যাকসিন গ্রহণ করতে হবে।

প্রতিদিন শিক্ষক-কর্মচারীদের মধ্যে কতজন ভ্যাসিকন গ্রহণ করছেন তার বিস্তারিত তথ্য নিয়মিত জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তারা ডিপিইতে পাঠাবেন। শিক্ষক-কর্মকর্তাদের মধ্যে ভ্যাকসিন প্রয়োগ কার্যক্রমে তথ্য ডিপিইতে সংরক্ষণ করা হবে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

বিজ্ঞাপন

এ ব্যাপারে ডিপিই বলছে, শিক্ষাপ্রতিষ্ঠান খোলার আগে সব শিক্ষককে বাধ্যতামূলক ভ্যাকসিন গ্রহণের নির্দেশনা দেওয়া হয়েছে। কারা ভ্যাকসিন নিচ্ছেন, কারা নিচ্ছেন না, ভ্যাকসিন নেওয়ার পর শিক্ষকদের কি অবস্থা- এসব বিষয় জানতে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাদেরও নির্দেশনা দেওয়া হয়েছে।

আগামী সপ্তাহ থেকে শুরু হবে এই ভ্যাকসিন প্রয়োগের কার্যক্রম।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিএস/এনএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন