বিজ্ঞাপন

ভ্যাকসিন নেওয়ার বয়সসীমা আরও কমতে পারে: সালমান এফ রহমান

February 10, 2021 | 2:57 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: কুর্মিটোলা জেনারেল হাসপাতালে করোনা ভ্যাকসিন নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান। বুধবার (১০ ফেব্রুয়ারি) বেলা ১২টা ৫৮ মিনিটে ভ্যাকসিন নেন তিনি।

বিজ্ঞাপন

ভ্যাকসিন নেওয়ার পর সালমান এফ রহমান বলেন, ‘এই ভ্যাকসিন অন্য ভ্যাকসিনের মতোই। ভ্যাকসিন নিয়ে আমার ভালো লাগছে। এর কোনো পার্শ্বপ্রতিক্রিয়া হয়নি।’

তিনি বলেন, ‘সারাদেশে স্বতঃস্ফূর্তভাবে ভ্যাকসিন নিচ্ছে সাধারণ মানুষ। সবার জন্য করোনা ভ্যাকসিন নিশ্চিতে বয়সসীমা কমতে পারে। এ বিষয়ে আলোচনা চলছে। হয়ত কয়েক দিনের মধ্যে এ বিষয়ে সিদ্ধান্ত আসতে পারে।’

তিনি আরও বলেন, ভ্যাকসিন নিয়ে শুরুতে অনেক সমালোচনা ছিল, অনেকের মধ্যে সন্দেহ ছিল, এখন সেটা কেটে গেছে। আমাকেও অনেকেই ব্যক্তিগতভাবে অনেক সমালোচনা করার চেষ্টা করেছিল। যারা সমালোচনা করতেছে তারা এমনিতেও করবে। কিন্তু আমি বিশ্বাস করি ম্যাক্সিমাম মানুষ আমরা যে উদ্যোগটা নিয়েছিলাম সবাই প্রশংসা করতেছে।  সবচেয়ে বেশি প্রশংসা করেছে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে।

বিজ্ঞাপন

সালমান এফ রহমান বলেন, মাননীয় প্রধানমন্ত্রী সাহসী সিদ্ধান্ত নিয়েছেন। এই ভ্যাকসিন আনার আগে তিনি কিন্তু ৬০০ কোটি টাকা দিয়ে টিকা এনেছেন। করোনা মোকাবেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফলতা এমনি এমনি আসেনি। করোনার শুরুতে দু্ই হাজার ডাক্তার-নার্স নিয়োগসহ তার দূরদর্শিতার কারণে এটা সম্ভব হয়েছে। আর এ ক্ষেত্রে ডাক্তার, নার্স, প্রশাসনিক কর্মকর্তা, রাজনৈতিক ব্যক্তিবর্গসহ সবার সহযোগিতা রয়েছে।

ভ্যাকসিনের পরবর্তী লট খুব দ্রুতই দেশে চলে আসবে বলেও জানান সালমান এফ রহমান।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসবি/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন