বিজ্ঞাপন

অসত্য তথ্য প্রচারকারীদের আইনের আওতায় আনা হবে

February 10, 2021 | 10:51 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: যে সকল বাংলাদেশি নাগরিক দেশে এবং দেশের বাইরে থেকে বিভিন্ন সামাজিক যোগাযোগের মাধ্যমে রাষ্ট্রের বিরুদ্ধে অসত্য তথ্য প্রচার করছে তাদেরকে রাষ্ট্রদ্রোহ আইনের আওতায় আনার ব্যাপারে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির আগামী বৈঠকে বিস্তারিত আলোচনা এবং সিদ্ধান্ত বাস্তবায়নের সুপারিশ করবে।

বিজ্ঞাপন

বুধবার (১০ ফেব্রুয়ারি) জাতীয় সংসদ ভবনে স্থায়ী কমিটির সভাপতি মো. শামসুল হক টুকু’র সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে এ বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে। বৈঠকে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কমিটির সদস্য ও স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, মো. আফছারুল আমীন, মো. হাবিবর রহমান, সামছুল আলম দুদু, পীর ফজলুর রহমান, নূর মোহাম্মদ, সুলতান মোহাম্মদ মনসুর আহমদ এবং বেগম রুমানা আলী।

সংসদ সচিবালয় সূত্রে জানা গেছে, আটক হওয়া মাদকাসক্ত আসামিরা যেনো সহজে জামিনে বের হয়ে যেতে না পারে সে জন্য প্রয়োজনে আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের সঙ্গে আলোচনা করে পদক্ষেপ গ্রহন করার জন্য কমিটির সদস্যরা মত দিয়েছেন।

এছাড়াও, আগ্নেয়াস্ত্রের লাইসেন্স বরাদ্দের ক্ষেত্রে সংসদ সদস্যদেরকে অগ্রাধিকার দেওয়ার জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে প্রত্যেক জেলা প্রশাসককে চিঠি দেওয়ার সুপারিশ করেছে কমিটি।

বিজ্ঞাপন

পাশাপাশি, পাবনা জেলা কারাগারকে শহরের বাইরে স্থানান্তর করা যায় কিনা? তা পরীক্ষা-নিরীক্ষা করারও সুপারিশ করেছে কমিটি।

অন্যদিকে, বৈঠকের শুরুতে প্রধানমন্ত্রীর যুগোপযোগী নির্দেশনার কারণে কোভিড-১৯ ভ্যাকসিন সংগ্রহ করা সম্ভব হওয়ায় এবং জনগণ উৎসবমুখর পরিবেশে টিকা নিতে পারায় স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির পক্ষ থেকে সংশ্লিষ্টদের অভিনন্দন জানানো হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএইচএইচ/একেএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন