বিজ্ঞাপন

‘ক্রমবর্ধমান অর্থনীতিতে ব্যবসা প্রশাসন শিক্ষার গুরুত্ব বাড়ছে’

February 10, 2021 | 11:32 pm

সারাবাংলা ডেস্ক

চট্টগ্রাম ব্যুরো: বাংলাদেশের ক্রমবর্ধমান অর্থনীতি ও শিল্পের অগ্রগতি বিবেচনায় নিয়ে প্রিমিয়ার ইউনিভার্সিটির ব্যবসা প্রশাসন বিভাগের শিক্ষা কার্যক্রম পরিচালনার সংশ্লিষ্টদের নির্দেশনা দিয়েছেন উপাচার্য ড. অনুপম সেন।

বিজ্ঞাপন

বুধবার (১০ ফেব্রুয়ারি) দুপুরে চট্টগ্রাম নগরীর দামপাড়ায় প্রিমিয়ার ইউনিভার্সিটির সেমিনার কক্ষে ব্যবসা-প্রশাসন বিভাগের শিক্ষা কার্যক্রম নিয়ে এক আলোচনা সভায় উপাচার্য এ নির্দেশনা দেন।

সভাপতির বক্তব্যে অনুপম সেন বলেন, ‘ব্যবসা-বাণিজ্য ও শিল্পে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। বাংলাদেশের পণ্য আজ বিশ্ববাজারে স্থান করে নিচ্ছে। বাংলাদেশে প্রায় একশটি অর্থনৈতিক অঞ্চল স্থাপিত হবে, যেখানে বহু লোকের কর্মসংস্থান হবে আগামী কয়েক দশকে। বর্তমানে মিরসরাইয়ে অর্থনৈতিক জোনটি শিগগিরই একটি অবয়ব পেতে যাচ্ছে। আশা করা হচ্ছে, এই অর্থনৈতিক অঞ্চলটি সম্পূর্ণভাবে গড়ে উঠলে এখানে প্রায় কয়েক লাখ লোকের কর্মসংস্থান হবে।’

‘ঠিক এই জায়গায় বাংলাদেশে ব্যবসা প্রশাসন বিভাগে যেসব শিক্ষক-শিক্ষার্থী আছেন, তাদের গুরুত্ব দিন দিন বাড়ছে। তাদেরও এই এগিয়ে যাওয়া বিবেচনায় নিয়ে নিজেদের প্রস্তুত করতে হবে। শিক্ষার গুণগত মান বাড়াতে হবে। নিজেদের যোগ্য করে গড়ে তুলতে হবে,’— বলেন ড. অনুপম।

বিজ্ঞাপন

সভায় উপস্থিত ছিলেন প্রিমিয়ার ইউনিভার্সিটির ট্রেজারার প্রফেসর এ কে এম তফজল হক, রেজিস্ট্রার খুরশিদুর রহমান, ব্যবসা-শিক্ষা অনুষদের সহকারী ডিন এম মঈনুল হক, ব্যবসা-প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক সুজন কান্তি বিশ্বাস, সাদিয়া আকতার, তাসনিম সুলতানা, জুলিয়া পারভিন, সুলতানা রাজিয়া চৌধুরী, জলি পাল, আফসানা ইয়াসমিন, তাহমিনা রেজা ও স্টিভ অস্কার ডি রোজারিও।

সারাবাংলা/আরডি/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন