বিজ্ঞাপন

ভার্চুয়ালি বসন্তবরণ করবে রাবি শিক্ষার্থীরা

February 11, 2021 | 9:33 am

রাবি করেসপন্ডেন্ট

রাবি: ভার্চুয়ালি বসন্তবরণ উৎসবের আয়োজন করতে যাচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) চারুকলা অনুষদের শিক্ষার্থীরা। ‘হাওয়াই বসন্ত-১৪২৭’ নামে এই অনুষ্ঠানটি পহেলা ফাল্গুন ১৪২৭ (১৪ ফেব্রুারি ২০২১) সকাল ১০টা থেকে দিনব্যাপী ফেসবুক এবং ইউটিউবে সরাসরি সম্প্রচার করা হবে।

বিজ্ঞাপন

বাসন্তি উৎসবের সমন্বয়ক চারুকলা অনুষদের শিক্ষার্থী জনি মাহমুদ বলেন, এবার আমরা ভার্চুয়ালি বসন্তবরণ উৎসব পালন করতে যাচ্ছি। করোনার প্রাদুর্ভাবে ক্যাম্পাস বন্ধ থাকায় প্রতিবছরের মতো চারুকলা প্রাঙ্গণে বসন্তবরণ উৎসব হচ্ছে না। তাই বলে তো বসন্ত থেমে থাকবে না। এজন্য এবারের বসন্তকে ভিন্ন আঙ্গিকে বরণ করা হবে।

চারুকলা অনুষদের ডিন অধ্যাপক সিদ্ধার্থ শংকর তালুকদার বলেন, বাঙালি জাতির অন্যতম উৎসব হচ্ছে বসন্তবরণ এবং পিঠা উৎসব আয়োজন। রাজশাহী বিশ্বাবদ্যালয়ের চারুকলা অনুষদ প্রতি বছরই অত্যন্ত উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে ঋতুরাজ বসন্তকে বরণ করে আসছে। কিন্ত এ বছর দেশের পরিস্থিতি বিবেচনা করে শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষায় এখনই খুলছে না বিশ্ববিদ্যালয়। তাই বসন্ত বরণের ঐতিহ্য ধরে রাখতেই ক্ষুদ্র পরিসরে হলেও আমরা ভার্চুয়ালি এ আয়োজন করতে যাচ্ছি।

বিজ্ঞাপন

হাওয়াই বসন্তের এই অনুষ্ঠানটি চারুকলা অনুষদের নিজস্ব ইউটিউব চ্যানেল ও ফেইসবুক পেইজ ‘রেডিও চারু’ তে একযোগে সরাসরি সম্প্রচার করা হবে। যেখানে চারুকলার শিক্ষার্থীদের পাঠানো বিভিন্ন সাংস্কৃতিক উপস্থাপনার ভিডিও, নাচ, গান, কবিতা, ফ্যাশন শো এবং নাটিকা প্রদর্শিত হবে।

এছাড়াও চারুকলার শিক্ষার্থীদের বিভিন্ন শিল্পকর্মের ছবি নিয়ে একটি ‘ভার্চুয়াল শিল্পকর্ম প্রদর্শনী’ প্রদর্শিত হবে। অনুষ্ঠানে একজন সরাসরি সঞ্চালক ভিডিও কলে অতিথি শিল্পীদের কিছু পারফর্ম এবং শিক্ষক-শিক্ষার্থীদের সাক্ষাৎকার নেবেন যা সরাসরি প্রচারিত হবে। অনুষ্ঠানে অনুষদের অন্যান্য বিভাগের শিক্ষকরাও উপস্থিত থাকবেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএসএ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন