বিজ্ঞাপন

মুজিববর্ষের আয়োজনে যোগ দিতে মার্চে আসছেন মালদ্বীপের রাষ্ট্রপতি

February 11, 2021 | 5:23 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী উদযাপন এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে যোগ দিতে আগামী মার্চে ঢাকায় আসবেন মালদ্বীপের রাষ্ট্রপতি ইব্রাহিম সলিহ। ওই সময়ে দুই দেশের মধ্যে মৎস্যসহ একাধিক বিষয়ে সমাঝোতা সই হওয়ার সম্ভাবনা রয়েছে।

বিজ্ঞাপন

মালদ্বীপের পররাষ্ট্রমন্ত্রী আব্দুল্লাহ শহিদ ৮ থেকে ১১ ফেব্রুয়ারি ঢাকা সফর করেন। তার এই সফর উপলক্ষে দুই দেশের যৌথ বিবৃতিতে এই তথ্য উল্লেখ করা হয়। যৌথ বিবৃতিটি বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) প্রকাশ করা হয়।

বিবৃতিতে বলা হয়, মালদ্বীপের রাষ্ট্রপতি ইব্রাহিম সলিহ’র আসন্ন ঢাকা সফর নিয়ে দুই পররাষ্ট্রমন্ত্রী আলাপ করেছেন। রাষ্ট্রপতি ইব্রাহিম সলিহ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী উদযাপন এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে যোগ দিতে আগামী মার্চে ঢাকা সফর করবেন।

বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীর মতে, মুজিববর্ষ উদযাপন অনুষ্ঠানে মালদ্বীপের রাষ্ট্রপতির উপস্থিতি দিবসটিকে আরও উজ্জ্বল করবে এবং এর মাধ্যমে দুই দেশের বন্ধুত্ব আরও গাঢ় হবে।

বিজ্ঞাপন

বিবৃতিতে বলা হয়, মালদ্বীপের রাষ্ট্রপতির আগামী মার্চের ঢাকা সফরে মৎস্য খাতের সহযোগিতা নিয়ে দুই দেশের মধ্যে সমাঝোতা স্মারক সই হবে।

সারাবাংলা/জেআইএল/পিটিএম

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন