বিজ্ঞাপন

সফিপুরে কেনাকাটার শখ পূরণ না হওয়ার আক্ষেপ প্রধানমন্ত্রীর

February 11, 2021 | 5:26 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: গাজীপুর সফিপুরের গিয়ে কেনাকাটার সঙ্গে নিজ হাতে বাজার করতে না পারার আক্ষেপ করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, সারা বাংলাদেশের একটা জায়গায় গেলেই আমি কিছু কিনতে পারি, সেটি হচ্ছে এই সফিপুর। এবার করোনার কারণে যাওয়া হল না সেটা সত্যি খুব দুঃখজনক।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) সকালে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ৪১তম জাতীয় সমাবেশ ২০২১ এর কুচকাওয়াজ অনুষ্ঠানে তিনি এ আক্ষেপ করেন। প্রধানমন্ত্রী গণভবন থেকে ভার্চুয়ালি গাজীপুর সফিপুর বাংলাদেশ আনসার ও ভিডিপি একাডেমী প্রান্তে যুক্ত ছিলেন।

প্রধানমন্ত্রী অনুষ্ঠান আয়োজক সংশ্লিষ্টদের প্রতি ধন্যবাদ জানান এবং করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতির কারণে নিজে উপস্থিত থাকতে না পারার আক্ষেপ করেন।

তিনি বলেন, ‘শুধু আমার দুঃখ থাকল, এখানে সরাসরি উপস্থিত থাকতে পারলাম না। একটি জায়গা যেখানে আমি প্রতিবার যাই। আমি আনসার-ভিডিপির কোরিওগ্রাফি, কালচারাল অনুষ্ঠান যেটি হয় উপভোগ করি আর বিভিন্ন অঞ্চল থেকে সব মানুষ যে আসেন বিভিন্ন জিনিস তৈরি করেন, আমি সেখানে একটু কেনাকাটাও করি, বাজারও করি।’

বিজ্ঞাপন

‘সারা বাংলাদেশের একটা জায়গায় গেলেই আমি কিছু কিনতে পারি, সেটা হচ্ছে এই সফিপুরের জায়গাটা। কিন্তু এবার করোনার কারণে যাওয়া হল না সেটি সত্যি খুব দুঃখজনক’ বলে আক্ষেপ করেন প্রধানমন্ত্রী।

তিনি আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সকল সদস্যের সুস্থতা কামনা করে বলেন, ‘আপনারা সবাই ভাল থাকেন, সুস্থ থাকেন, সবার জীবন সুন্দর হোক, এই কামনা আমরা করি। আর আপনারা ভালো থাকলে বাংলাদেশ ভাল থাকবে, সেটিই মনে আশা করি।’

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, স্বরাষ্ট্র মন্ত্রণালয় জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তফা কামাল উদ্দীন এবং আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল মিজানুর রহমান শামীম। অসীম সাহসিকতা ও বীরত্বপূর্ণ সেবাধর্মী কাজের স্বীকৃতিস্বরূপ ১৪০জন সদস্যকে বিভিন্ন ক্যাটাগরিতে পদক প্রদান করা হয়। প্রধানমন্ত্রীর পক্ষে পদক প্রদান করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনআর/একে

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন