শনিবার ২৩ মার্চ, ২০১৯ ইং , ৯ চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ, ১৪ রজব, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

‘বিচারহীনতার সংস্কৃতিই নারী নিপীড়নে উৎসাহ দিচ্ছে’

মার্চ ২০, ২০১৮ | ১:০২ অপরাহ্ণ

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: দেশজুড়ে আলোচিত তনু হত্যাকাণ্ডের দুই বছরে চট্টগ্রামে মানববন্ধন ও সমাবেশ করেছে জেলা ছাত্র ইউনিয়ন। এতে তনুসহ সকল নারী ধর্ষণ ও হত্যার বিচারের দাবি জানানো হয়। দেশে সাম্প্রতিক সময় উদ্বেগজনকভাবে বেড়ে যাওয়া নারী নিপীড়নের বন্ধে রাষ্ট্রকে উদ্যোগ নেওয়ার দাবি জানান ছাত্র ইউনিয়নের নেতারা।

মঙ্গলবার (২০ মার্চ) নগরীর নন্দনকাননে অর্পণাচরণ সিটি করপোরেশন উচ্চ বালিকা বিদ্যালয়ের সামনে সাধারণ শিক্ষার্থীদের নিয়ে এই প্রতিবাদ সমাবেশ করে ছাত্র ইউনিয়ন।

সংগঠনের ছাত্র বিষয়ক সম্পাদক শাহরিয়ার রাফির সঞ্চালনায় ও সভাপতি গোলাম সারোয়ারের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন ছাত্র ইউনিয়ন, চট্টগ্রাম জেলা সংসদের সাধারণ সম্পাদক আতিক রিয়াদ, কোষাধ্যক্ষ ফারজানা ইসলাম ফারাহ, সাংস্কৃতিক সম্পাদক শোভন দাশ, অপর্ণাচরণ উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী নুসরাত জাহান সুমি।

সমাবেশে বক্তারা বলেন, ক্রমাগত নারী ধর্ষণ ও হত্যার জন্য বর্তমান বিচারহীনতার সংস্কৃতিই দায়ী। সাম্প্রতিক সময়ে যেভাবে নারী নিপীড়ন বাড়ছে সেটা উদ্বেগজনক। পাহাড়ি নেত্রী কল্পনা চাকমা অপহরণ, তনু-আফসানা-ইতি চাকমা হত্যার বিচার আজ পর্যন্ত হয়নি। এটি মূলত ধর্ষকদের প্রতি মৌন সমর্থন।
বক্তারা সম্প্রতি হিল উইমেনস ফেডারেশন এর দুই নেত্রীকে অপহরণের নিন্দা জানান। মানববন্ধন থেকে অবিলম্বে সকল নারী নিপীড়ন -ধর্ষণ -হত্যার দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন

সারাবাংলা/ আরডি/এমএইচ

‘বিচারহীনতার সংস্কৃতিই নারী নিপীড়নে উৎসাহ দিচ্ছে’
বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন