বিজ্ঞাপন

পরীক্ষা নিয়ন্ত্রকদের নিয়ে গঠিত সংগঠনের যাত্রা শুরু

February 12, 2021 | 1:10 pm

শেকৃবি প্রতিনিধি

বাংলাদেশের সকল সরকারি বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রকদের নিয়ে গঠিত আন্তঃবিশ্ববিদ্যালয় কন্ট্রোলার অব এক্সামিনেশনস অ্যাসোসিয়েশন (আইইউসিইএ) আনুষ্ঠানিক ভাবে যাত্রা শুরু করেছে। সরকারি বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রকদের বিভিন্ন সমস্যা সমাধানের জন্য ও আন্তঃসম্পর্ক দৃঢ় করে বিশ্ববিদ্যালয়ের মান উন্নত করার জন্য আইইউসিইএ গঠন করা হয়। সংগঠনের জন্য ৮ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে।

বিজ্ঞাপন

কমিটির আহ্বায়ক নির্বাচিত হয়েছেন শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক চৌধুরী এম. সাইফুল ইসলাম এবং সদস্য সচিব নির্বাচিত হয়েছেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক কৃষিবিদ মো. সাজিদুল ইসলাম।

কমিটির অন্য সদস্যরা হলেন- ড. মো. মোস্তাফিজুর রহমান (মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়), মো. ইউসুফ আলী মন্ডল (বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়), শেখ শরাফাত আলী (খুলনা বিশ্ববিদ্যালয়), মো. তৌহিদ আরিফ খান চৌধুরী ( রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়), মো. আলমগীর হোসেন সরকার (রাজশাহী বিশ্ববিদ্যালয়), এস. এম. গোলাম হায়দার (বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়)। কমিটিতে উপদেষ্টা হিসেবে আছেন বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক ড. মো. আসাদুজ্জামান উকিল।

আহ্বায়ক চৌধুরী এম. সাইফুল ইসলাম সারাবাংলাকে জানান, পরীক্ষা নিয়ন্ত্রকদের বিভিন্ন সুযোগ সুবিধা বাস্তবায়িত করা, শিক্ষার মানোন্নয়নে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সঙ্গে সমন্বয় করা, শিক্ষাকে আধুনিকায়ন করা ছাড়াও উন্নত শিক্ষার জন্য শিক্ষার্থীদের ভেরিফিকেশন ধাপকে সহজতর করার লক্ষ্যে আমরা সংগঠনটি গড়ে তুলেছি।

বিজ্ঞাপন

তিনি আরও জানান, বর্তমানে আহ্বায়ক কমিটি গঠিত হলেও আগামী ২ বছরের ভেতর সংগঠনটি গতিশীল ও ৫ বছরের ভেতর তা পূর্ণাঙ্গ করে তোলার লক্ষ্য রয়েছে আমাদের।

সারাবাংলা/এসএসএ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন