বিজ্ঞাপন

‘উত্তরাঞ্চলের মানুষের ভাগ্যোন্নয়নে সরকারকে ভূমিকা রাখতে হবে’

February 12, 2021 | 7:31 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: দেশের উত্তরাঞ্চলের মানুষের ভাগ্যোন্নয়নে পিছিয়ে থাকা এলাকাগুলো উন্নয়নের উদ্যোগ নিতে হবে বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট মো. ফজলে রাব্বি মিয়া।

বিজ্ঞাপন

তিনি বলেন, উত্তরাঞ্চলের মানুষের ভাগ্যোন্নয়নে সরকারকে বিশেষ ভূমিকা রাখতে হবে। এলাকা চিহ্নিত করে ধরে ধরে উন্নয়ন করতে হবে।

শুক্রবার (১২ ফেব্রুয়ারি) রাজধানীর পল্টন টাওয়ারে ইআরএফ মিলনায়তনে রংপুর বিভাগ সাংবাদিক সমিতি, ঢাকার (আরডিজেএ) বার্ষিক সাধারণ সভায় (এজিএম) প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

ডেপুটি স্পিকার বলেন, উত্তরবঙ্গের মানুষের জীবনমান উন্নয়নে সরকার কাজ করছে। আরও কাজ করতে হবে। এসময় তিনি গাইবান্ধার বালাসী ঘাট থেকে বাহাদুরাবাদ ঘাট পর্যন্ত টানেল নির্মাণে গণমাধ্যমকর্মীদেরও তৎপর হওয়ার আহ্বান জানান।

বিজ্ঞাপন

রংপুর বিভাগের মানুষের স্বার্থ সংশ্লিষ্ট বিষয়গুলো সংবাদ মাধ্যমে তুলে ধরার আহ্বান জানিয়ে ডেপুটি স্পিকার বলেন, উত্তরাঞ্চলকে মঙ্গাপীড়িত অঞ্চল বলে সমালোচনা না করে কিভাবে এই এলাকার মানুষের জীবনযাত্রার মান আরও উন্নত করা যায়, সেদিকে নজর দিতে হবে।

আলোকচিত্রে একুশে পদক-২০২১ প্রাপ্ত আরডিজেএ সদস্য পাভেল রহমানকে সংগঠনের পক্ষ থেকে ক্রেস্ট দিয়ে সম্মাননা জানানো হয়।

রংপুর বিভাগ সাংবাদিক সমিতির সভাপতি মোকছুদার রহমান মাকসুদের সভাপতিত্বে ও আরডিজেএ সাধারণ সম্পাদক মিজানুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মহাসচিব মো. মসিউর রহমান রাঙ্গাঁ।

বিজ্ঞাপন

সাধারণ সভার শুরুতে সংগঠনের প্রয়াত চার সদস্যের স্মরণে শোক প্রস্তাব উত্থাপন ও তাদের রুহের মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।

অনুষ্ঠানে আরডিজেএ কার্যনির্বাহী কমিটির সহসভাপতি মানিক মুনতাসির, যুগ্ম-সাধারণ সম্পাদক মো. রবিউল ইসলাম, এম. উমর ফারুক,  সাংগঠনিক সম্পাদক ইমরুল কাওসার ইমন, অর্থ সম্পাদক সিরাজুস সালেকিন চৌধুরী, প্রচার ও প্রকাশনা সম্পাদক আকতারুজ্জামান, দফতর সম্পাদক মো. আখতারুজ্জামান, সাংস্কৃতিক সম্পাদক আরিফ চৌধুরী পলাশ, কার্যনির্বাহী সদস্য মাহবুব মমতাজী, আরিফুল ইসলাম আরিফ, শাফিউল আল ইমরান, মো. মিজানুর রহমানসহ সাধারণ সদস্যরা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/ইউজে/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন