বিজ্ঞাপন

ছিনতাইকারীরা ঢাকা ছেড়ে পালিয়েছে: ডিবি

February 13, 2021 | 3:27 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: গোয়েন্দা পুলিশের বিশেষ অভিযানের পর ছিনতাইকারীরা ঢাকা ছেড়ে পালিয়েছে বলে মন্তব্য করেছেন ঢাকা গোয়েন্দা পুলিশের (ডিবি) প্রধান অতিরিক্ত পুলিশ কমিশনার এ কে এম হাফিজ আক্তার। তিনি বলেন, বিশেষ অভিযানের পর থেকে এখন পর্যন্ত আমরা প্রায় শতাধিক ছিনতাইকারীকে গ্রেফতার করেছি। ছিনতাই এখন নিয়ন্ত্রণে রয়েছে। অভিযান অব্যাহত রয়েছে।

বিজ্ঞাপন

শনিবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে রাজধানীর শাহবাগে ৩৫ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় ছয়জনকে গ্রেফতারের পর আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

এ কে এম হাফিজ আক্তার বলেন, ছিনতাই কমেছে কি-না তা জনগণ বিচার করবে। ছিনতাই এখন নিয়ন্ত্রণে রয়েছে। আমাদের অভিযানের কারণে অনেক ছিনতাইকারী ঢাকা ছেড়ে পালিয়েছে। তারা গা ঢাকা দিয়েছে। ঢাকা ছেড়ে বিভিন্ন জেলায় আত্মগোপন করেছে।

তিনি বলেন, আমাদের মূল কাজই হলো মানুষকে নিরাপত্তা ও সেবা দেওয়া। নিরাপত্তা দেওয়ার জন্যই এই অভিযান। আমরা থানা পুলিশ, ডিবি, ক্রাইম ডিভিশন ও র‌্যাবসহ সবাই মিলে ঢাকার দুই কোটি বাসিন্দার নিরাপত্তায় কাজ করে যাচ্ছি।

বিজ্ঞাপন

রাজধানীর শাহবাগে ৩৫ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় ছয়জনকে গ্রেফতার করা হয়। গত ১০ ও ১১ ফেব্রুয়ারি ধারাবাহিক অভিযানে ঢাকা ও আশপাশের জেলা থেকে তাদেরকে গ্রেফতার করে ডিবি। গ্রেফতারকৃতরা হলেন, মাজহারুল ইসলাম ওরফে রাকিব, জহিরুল তালুকদার, আবু বক্কর সিদ্দিক ওরফে খোকা, মো. সেলিম ওরফে ল্যাংরা সেলিম, মো. লালন ও মো. সেলিম মিয়া।

এ সময় তাদের কাছ থেকে ছিনতাই কাজে ব্যবহৃত দুটি চাপাতি, দুটি চাকু, একটি এন্টিকাটার, একটি হাতুড়ি ও লুণ্ঠিত দুই লাখ ৫০ হাজার টাকা উদ্ধার করা হয়।

হাফিজ আক্তার বলেন, গত ৭ ফেব্রুয়ারি ভিকটিম শহিদুল ইসলাম রাজধানীর তাঁতীবাজার রোমানের অফিস থেকে একটি ব্যাগের মধ্যে ৩৫ লাখ টাকা নিয়ে ব্যাংকে জমা দিতে রিকশা করে মতিঝিলের দিকে রওনা হন। এরপর শাহবাগ থানাধীন টিএন্ডটি এক্সচেঞ্জের পূর্ব পাশে রাস্তার ওপর টেম্পু স্ট্যান্ডে আনুমানিক দুপুর আড়াইটা থেকে তিনটার মধ্যে অজ্ঞাতনামা ৮/১০ জন লোক তার রিকশার গতিরোধ করে তাকে ঘিরে ধরে। এরপর শহিদুলকে মারধর করে ৩৫ লাখ টাকা ছিনিয়ে নেয়। এ ঘটনায় শাহবাগ থানায় ৮ ফেব্রুয়ারি একটি মামলা করা হয়।

বিজ্ঞাপন

ঘটনার পর থেকেই ডিবির রমনা টিম অভিযান শুরু করে ছিনতাইকারীদের শনাক্ত করে। এতে কারা জড়িত, কে খবর দিয়েছে সবই ডিবির নজরে আসে। অতি শিগগিরই ঘটনার সঙ্গে জড়িত অন্যদেরও গ্রেফতার করা হবে বলেও জানান ডিবির এই কর্মকর্তা।

সারাবাংলা/ইউজে/এএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন