বিজ্ঞাপন

সমন্বিত ভর্তি পরীক্ষা: তারিখ ঘোষণা বুধবার

February 14, 2021 | 9:22 am

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: বিশ্ববিদ্যালয় ভর্তির সমন্বিত পরীক্ষার তারিখ ঘোষণা করা হবে বুধবার (১৭ ফেব্রুয়ারি)। পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের এক বৈঠক থেকে সমন্বিত ভর্তি পরীক্ষার সময়সূচি চূড়ান্ত করা হবে।

বিজ্ঞাপন

এ ব্যাপারে উপাচার্য পরিষদ বলছে, সমন্বিতসহ অন্যান্য সাধারণ, প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং কৃষি বিশ্ববিদ্যালয়গুলোর ভর্তি পরীক্ষার তারিখ ওই সভায় নির্ধারিত হবে। একই তারিখে যেনো একাধিক বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা আয়োজন না করে বে বিষয়টিও আলোচনায় প্রাধান্য পাবে।

চলতি বছরের জুন মাসে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট), রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) এবং খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় একসাথে ভর্তি পরীক্ষা আয়োজন করতে পারে। এরপর পরীক্ষা আয়োজন করবে বাকি ২০ সাধারণ ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। এর আগেই অবশ্য মেডিকেল ও বুয়েটের ভর্তি পরীক্ষা হয়ে যাবে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরীক্ষাও সমন্বিত ভর্তি পরীক্ষা হওয়ার সম্ভাবনা রয়েছে, জানিয়েছে উপাচার্য পরিষদ।

পাশাপাশি, ওই বৈঠক থেকে পরীক্ষার কেন্দ্রও নির্ধারণ করা হবে। সমন্বিত ভর্তি পরীক্ষার ক্ষেত্রে কেবলমাত্র গুচ্ছে অংশ নেওয়া বিশ্ববিদ্যালয়েই কেন্দ্র বসানো হবে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় উপাচার্য পরিষদ।

বিজ্ঞাপন

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয় পরিষদের সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম সারাবাংলাকে বলেন, তিন প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের মধ্যে চুয়েট, রুয়েট ও কুয়েটের ভর্তি পরীক্ষা জুনে হতে পারে। পরীক্ষার কেন্দ্রও ওই তিন বিশ্ববিদ্যালয়েই নির্ধারণ করা হবে। অন্যান্য গুচ্ছের পরীক্ষা আয়োজনের ক্ষেত্রেও একই সিদ্ধান্ত নেওয়া হবে।

সারাবাংলা/টিএস/একেএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন