বিজ্ঞাপন

নোয়াখালীতে কোটি টাকা প্রতারণার দায়ে গ্রেফতার ৩

February 14, 2021 | 10:09 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নোয়াখালী: এক কোটি ১৩ লাখ টাকা প্রতারণার দায়ে মূল হোতাসহ ৩ জনকে গ্রেফতার করেছে সিআইডি। শনিবার (১৩ ফেব্রুয়ারি) নোয়াখালী সিআইডির বিশেষ পুলিশ সুপার মো. বশির আহমেদ তার কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান।

বিজ্ঞাপন

আটককৃতরা হলো, নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার বালিয়াপাড়া গ্রামের মৃত রাজ্জাক মিয়ার ছেলে সুরুজ্জামান মিয়া (৫১), যশোরের বাগারপাড়া উপজেলার জামালপুর গ্রামের আজগর আলীর ছেলে হাবিবুর রহমান (২৫) ও নরসিংদী সদর উপজেলার খাদসিয়া পাঁচদোনা গ্রামের সুন্দর আলীর মেয়ে রিনা বেগম (৪০)।

পুলিশ সুপার মো. বশির আহমেদ জানান, নোয়াখালী, চাঁদপুর, নরসিংদী, মৌলভীবাজার ও জামালপুর জেলার ৬ জন ব্যক্তির কাছ থেকে বিভিন্নভাবে প্রতারণা করে তারা ধাপে ধাপে মোট ১ কোটি ১৩ লাখ টাকা হাতিয়ে নেয়। প্রতারণার শিকার একটি মাদ্রাসার অধ্যক্ষ মো. ফারুক বাদী হয়ে নোয়াখালীর সোনাইমুড়ী থানায় এই চক্রের বিরুদ্ধে মামলা করে। এরপর সিআইডির এসআই আবু নোমানের নেতৃত্বে একদল পুলিশ মামলাটি প্রায় ৪ মাস তদন্ত করে শুক্রবার রাতে ঢাকার মাতুয়াইল মহিলা মাদ্রাসার কাছে একটি বাসা থেকে তাদের গ্রেফতার করে।

বিজ্ঞাপন

তিনি বলেন, তারা একটি সংঘবদ্ধ চক্র গঠন করে সৌদি সরকারের অর্থায়নে মসজিদ ও মাদ্রাসা বা নতুন বিল্ডিং করিয়ে দিবে বলে মানুষের কাছ থেকে টাকা হাতিয়ে নেয়। এসময় তাদের কাছ থেকে কৌশলে বিভিন্ন জমিজমার প্রয়োজনীয় কাগজপত্রও সংগ্রহ করে নিয়ে যায়। মামলার তদন্তকালে জানা যায়, এই চক্রটি নোয়াখালীসহ ৫ জেলার ৭ জন ব্যক্তির কাছ থেকে মোট ১ কোটি ১৩ লাখ টাকা আত্মসাৎ করে। তাদের গ্রেফতারের খবরে প্রতারণার শিকার আরও লোকজন ইতোমধ্যে আমাদের সঙ্গে যোগাযোগে করেছে।

সারাবাংলা/এসএসএ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন