বিজ্ঞাপন

নারী সাংবাদিককে হুমকি: হোয়াইট হাউজ কর্মকর্তার পদত্যাগ

February 14, 2021 | 12:41 pm

আন্তর্জাতিক ডেস্ক

মার্কিন ম্যাগাজিন দ্য পলিটিকোর সাংবাদিক টারা পালম্যারিকে টেলিফোনে হুমকি দেওয়ার পর সমালোচনার মুখে পদত্যাগ করেছেন হোয়াইট হাউজের ডেপুটি প্রেস সেক্রেটারি টিজে ডাকলো। এ ঘটনায় প্রথমে তাকে সাময়িক বরখাস্ত করা হয়। এরপর তিনি নিজেই পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন। খবর বিবিসি।

বিজ্ঞাপন

হোয়াইট হাউজের ডেপুটি প্রেস সেক্রেটারি টিজে ডাকলোর সঙ্গে ফক্স নিউজের রিপোর্টার অ্যালেক্সি ম্যাকমোন্ডের সম্পর্ক নিয়ে খোঁজখবর নিচ্ছিলেন টারা পালম্যারি নামের ওই নারী সাংবাদিক। অ্যালেক্সি ম্যাকমোন্ড প্রেসিডেন্ট বাইডেনের নির্বাচনি ক্যাম্পেইন কভার করেছিলেন।

অভিযোগ রয়েছে, টিজে ডাকলো ক্ষুব্ধ হয়ে টারা পালম্যারিকে টেলিফোনে হুমকি দিয়ে বলেন, তাকে তিনি ধ্বংস করে ছাড়বেন। এ নিয়ে প্রথমে ভ্যানেটি ফেয়ার সংবাদ পরিবেশন করে। ডেপুটি প্রেস সেক্রেটারি টিজে ডাকলো তার আচরণের জন্য ওই নারী সাংবাদিকের কাছে ক্ষমা চান এবং দুঃখ প্রকাশ করেন।

বিজ্ঞাপন

হোয়াইট হাউজের প্রেস সেক্রেটারি জেন সাকি জানান, ডাকলো ক্ষমা প্রার্থনার পরও তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে।

প্রেসিডেন্ট জো বাইডেন ক্ষমতা গ্রহণের পর বলেছেন, কোনো সহকর্মীর সঙ্গে অসদাচরণ তার প্রশাসন সহ্য করবে না। এ রকম ঘটনায় যার বিরুদ্ধে অভিযোগ, সঙ্গে সঙ্গে তাকে বরখাস্ত করা হবে।

বিজ্ঞাপন

তবে, ডেপুটি প্রেস সেক্রেটারি টিজে ডাকলোর বিরুদ্ধে গৃহীত ব্যবস্থা পর্যাপ্ত নয় বলে অনেক সাংবাদিক ক্ষোভ প্রকাশ করেন।

এ ব্যাপারে সিএনএন'র সাংবাদিক জ্যাকি ট্যাপার বলেছেন, বাইডেন প্রশাসনে যুক্ত কেউ সাংবাদিকদের সঙ্গে বিরূপ আচরণ করলে একই ধরনের কঠিন শাস্তি পাওয়া উচিত।

বিজ্ঞাপন

সারাবাংলা/একেএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন