বিজ্ঞাপন

এনসিটিবির চিঠি জালিয়াতিতে সতর্কবার্তা

February 14, 2021 | 11:08 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: বিনামূল্যের বইয়ের চাহিদা দিয়ে চিঠি জালিয়াতি করে একটি চক্র জেলা, উপজেলা ও থানা মাধ্যমিক শিক্ষা অফিসে পাঠাচ্ছে। এই চিঠিটি জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড (এনসিটিবি) থেকে পাঠানো হয়নি।

বিজ্ঞাপন

রোববার (১৪ ফেব্রুয়ারি) এনসিটিবি থেকে পাঠানো এক চিঠিতে নকল চিঠির ব্যাপারে সবাইকে সর্তক থাকতে বলা হয়েছে।

এনসিটিবি বলেছে, ২০২২ শিক্ষাবর্ষের পাঠ্যপুস্তকের চাহিদা অনলাইনে www.textbook.gov.bd/brs ঠিকানায় দাখিলের জন্য ৩ ফেব্রুয়ারি সকল জেলা, উপজেলা, থানা মাধ্যমিক শিক্ষা অফিসে চিঠি দেওয়া হয়। ওই চিঠিতে বলা হয়, textbook.helpline@gmail.com মেইল চাহিদাপত্র পাঠাতে হবে।

কিন্তু অনাকাঙ্ক্ষিতভাবে একই তারিখ, স্মারক ব্যবহার করে কোনো ব্যক্তি উদ্দেশ্যপ্রণোদিত ও ষড়যন্ত্রমূলকভাবে একটি মেইল জেলা, উপজেলা ও থানা মাধ্যমিক শিক্ষা অফিসে পাঠানো হয়।

বিজ্ঞাপন

যাতে বলা হয়- পাঠ্যপুস্তকের চাহিদা শিক্ষাপ্রতিষ্ঠানের নিজস্ব প্যাডে ১৫ ফেব্রুয়ারি থেকে ১ মার্চের মধ্যে স্ক্যান করে পিডিএফ ফরমেটে nctb.gov.bd@gmail.com এ ঠিকানায় পাঠাতে। যা এনসিটিবি হতে পাঠানো হয়নি। এ চিঠির ব্যাপারে সবাইকে সর্তক থাকতে বলা হয়েছে।

এনসিটিবি আরও বলছে, কেন এ চিঠি নকল করে চাহিদা চাওয়া হয়েছে তা আমাদের কাছে পরিষ্কার নয়। প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেওয়ার জন্য আমরা পুলিশের সাইবার ক্রাইমের কাছে সহায়তা চেয়েছি।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিএস/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন