বিজ্ঞাপন

‘পাসপোর্ট জব্দের আদেশের পরও পি কে হালদার কিভাবে বিদেশে’

February 15, 2021 | 1:30 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: পাসপোর্ট জব্দের আদেশ থাকার পরেও পিকে হালদার কিভাবে দেশের বাইরে গিয়েছে তার ব্যাখ্যা চেয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে পি কে হালদারের মামলায় আসামিদের জবানবন্দিতে যাদের নাম এসেছে তাদের ব্যাপারে কী পদক্ষেপ নেওয়া হয়েছে তাও জানাতে দুদককে বলা হয়েছে।

বিজ্ঞাপন

সোমবার (১৫ ফেব্রুয়ারি) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি মহি উদ্দিন শামীমের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। এছাড়া পি কে হালদার যেদিন দেশত্যাগ করেন সেদিন বিমানবন্দরের ইমিগ্রেশনের দায়িত্বে কে ছিলেন, গোয়েন্দা সংস্থা ও দুদকের দায়িত্বে কে ছিলেন তাদের তালিকাও দাখিলের নির্দেশ দিয়েছেন আদালত।

এদিন, বাংলাদেশ ব্যাংকের তিনটি বিভাগে ২০১০ সাল থেকে কর্মরত ৩৯৪ জন কর্মরত কর্মকর্তাদের তালিকা হাইকোর্টে দাখিল করা হয়। এরপর পি কে হালদারের মামলার সর্বশেষ অগ্রগতি জানতে চেয়েছেন হাইকোর্ট। পাশাপাশি বাংলাদেশ ব্যাংকের তিনটি বিভাগে ২০০৮ সাল থেকে কর্মরতদের পূর্ণাঙ্গ তালিকা ১৫ মার্চের মধ্যে দাখিলের নির্দেশ দিয়েছেন।

আদালতে দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী মো. খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক। আর বাংলাদেশ ব্যাংকের পক্ষে ছিলেন আইনজীবী খান মোহাম্মদ শামীম আজিজ।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেআইএফ/এমও

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন