বিজ্ঞাপন

কর্ণফুলীতে ফের নৌকাডুবি, পোশাক কর্মকর্তার মৃত্যু

February 16, 2021 | 11:28 am

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম বন্দরের জলসীমায় কণর্ফুলী নদীতে যাত্রীবাহী নৌকাডুবিতে সৈকত বড়ুয়া (৩০) নামে পোশাক কারখানার এক কর্মকর্তা মারা গেছেন। এ ঘটনায় আহত হয়েছেন দুইজন এবং নিখোঁজ আছেন আরও একজন।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) সকালে কর্ণফুলী নদীর দক্ষিণে ১২ নম্বর ঘাটের কাছে যাত্রীবাহী ইঞ্জিনচালিত নৌকাটি ডুবে যায় বলে জানিয়েছেন কোস্টগার্ড পূর্ব জোনের মিডিয়া অফিসার লে. আব্দুর রউফ।

এর আগে সোমবার ভোরে (১৫ ফেব্রুয়ারি) চট্টগ্রাম নগরীর চাক্তাই থেকে কক্সবাজারের কুতুবদিয়া যাবার পথে কর্ণফুলী নদীতে ভোগ্যপণ্যবাহী একটি কাঠের নৌকা ডুবে গিয়ে তিনজন নিখোঁজ হন।কোস্টগার্ড কর্মকর্তা রউফ জানিয়েছেন, নিখোঁজ তিনজনকে উদ্ধারে তল্লাশি অব্যাহত আছে।

নিহত সৈকত বড়ুয়া কর্ণফুলী উপজেলার শাহমীর পুর এলাকার প্রশান্ত বড়ুয়ার ছেলে। তিনি নগরীর ইপিজেড এলাকার একটি তৈরি পোশাক কারখানায় কোয়ালিটি কন্ট্রোলার হিসেবে কাজ করতেন।

বিজ্ঞাপন

এছাড়া একই দুর্ঘটনায় আহত দুজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এরা হলেন- ইব্রাহীম খলিল (৪০) ও সালাউদ্দিন (৩৯)। এরাও ইপিজেড এলাকার পোশাক কারখানার শ্রমিক বলে জানা গেছে।

কোস্টগার্ড কর্মকর্তা লে. রউফ সারাবাংলাকে জানান, সকাল পৌনে আটটার দিকে কর্ণফুলী উপজেলার ১২ নম্বর ঘাট থেকে ২৪ জন যাত্রী নিয়ে পতেঙ্গায় যাচ্ছিল নৌকাটি। ডুবে যাবার পর ১৯ জনকে তাৎক্ষণিক উদ্ধার করা হয়।

কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দুলাল মাহমুদ জানান, নদীতে পাথরবোঝাই বার্জের সঙ্গে ধাক্কা লেগে নৌকাটি ডুবে যায়। আহত অবস্থায় তিনজনকে চমেক হাসপাতালে নিয়ে গেলে সেখানে একজনের মৃত্যু হয়। নিখোঁজ যাত্রীকে উদ্ধারে অভিযান চলছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এসএসএ

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন