বিজ্ঞাপন

পটিয়ায় নির্বাচনি সংঘাত: কাউন্সিলর রাজীবের মুক্তি দাবি

February 16, 2021 | 7:20 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের পটিয়া পৌরসভা নির্বাচনে সহিংসতায় একজনের মৃত্যুর ঘটনায় গ্রেফতার নবনির্বাচিত কাউন্সিলর সরওয়ার কামাল রাজীবের মুক্তি দাবি করেছেন তার স্ত্রী কানিজ ফাতেমা। এই হত্যাকাণ্ডের জন্য প্রতিদ্বন্দ্বী কাউন্সিলর প্রার্থী আবদুল মান্নানের দুই ছেলে দায়ী বলে দাবি করেছেন তিনি।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) বিকেলে পটিয়া ক্লাব হলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে কানিজ ফাতেমা তার স্বামীকে মিথ্যা মামলা থেকে অব্যাহতি দেওয়ারও দাবি জানিয়েছেন।

গত রোববার পটিয়া পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়। ভোটগ্রহণ চলাকালে পৌরসভার ৮ নম্বর গোবিন্দারখীল ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আবদুল মান্নান এবং সরওয়ার কামাল রাজীবের সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। এতে ছুরিকাহত হয়ে আবদুল মান্নানের ভাই আবদুল মাবুদ মারা যান। নির্বাচনে আবদুল মান্নানকে হারিয়ে কাউন্সিলর নির্বাচিত হন রাজীব। পুলিশ আবদুল মাবুদকে হত্যার ঘটনায় দায়ের হওয়া মামলায় রাজীবকে গ্রেফতার করে। সোমবার তাকে আদালতে হাজিরের পর জেলহাজতে পাঠানো হয়েছে।

সামগ্রিক প্রেক্ষাপটে ডাক সংবাদ সম্মেলনে রাজীবের স্ত্রী কানিজ ফাতেমা বলেন, শান্তিপূর্ণভাবে ভোট চলাকালে জাতীয় পার্টির নেতা কাউন্সিলর প্রার্থী আবদুল মান্নানের দুই ছেলে ধিহান ও রায়হানের নেতৃত্বে সংঘবদ্ধ অস্ত্রধারী সন্ত্রাসীরা ভোটকেন্দ্রের বাইরে জ্বালাও-পোড়াও, গুলিবর্ষণ, ইট-পাথর নিক্ষেপ ও অগ্নিসংযোগের মাধ্যমে ভীতিকর পরিস্থিতি সৃষ্টি করে। এসময় তাদের আক্রমণে আবদুল মাবুদ মারা যান।

বিজ্ঞাপন

তিনি বলেন, ঘটনার সময় আমার স্বামী কাউন্সিলর প্রার্থী আওয়ামী লীগ নেতা সরওয়ার কামাল রাজীব ও তার প্রতিদ্বন্দ্বী আবদুল মান্নান দু’জনই ভোটকেন্দ্রে ছিলেন। বাইরে কি ঘটনা ঘটছে তারা জানতেন না। সংঘর্ষ ছড়িয়ে পড়লে রাজীবসহ এলাকার ভোটাররা ছুটতে থাকেন। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য এসে দুই প্রার্থীকেই থানায় নিয়ে যান। পরবর্তীতে আবদুল মান্নানকে ছেড়ে দেওয়া হলেও সরওয়ার কামাল রাজীবকে আটকে রাখে। আবদুল মান্নানকে বাদী করে একটি মিথ্যা হত্যা মামলা রেকর্ড করে রাজীবকে গ্রেফতার দেখানো হয় এবং জেলহাজতে পাঠানো হয়।’

‘আমার স্বামী নির্দোষ। এলাকার মানুষ তাকে ভালোবাসে। সেজন্য তিনি বিপুল ভোটে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন। মিথ্যা মামলায় একজন জনগণের প্রতিনিধিকে জেলহাজতে রাখা অন্যায়। আমি রাজীবকে মিথ্যা মামলা থেকে অব্যাহতি দেওয়ার দাবি জানাচ্ছি। একজন নির্বাচিত জনপ্রতিনিধি হিসেবে তাকে জনগণের সেবা করার সুযোগ দেওয়ার জন্য প্রশাসনের প্রতি আহ্বান জানাচ্ছি। প্রকৃত হত্যাকারী যারা প্রশাসন তাদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করুক’- বলেন কানিজ ফাতেমা।

সংবাদ সম্মেলনে কাউন্সিলর সরওয়ার কামাল রাজীবের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এমআই

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন