বিজ্ঞাপন

হাসপাতালে ভর্তি এটিএম শামসুজ্জামান

February 17, 2021 | 6:53 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

বরণ্যে অভিনেতা এটিএম শামসুজ্জামানকে আবারও রাজধানীর আজগর আলী হাসপাতালে ভর্তি করা হয়েছে। শ্বাসকষ্ট জনিত সমস্যার কারণে তাকে হাসপাতালে নেওয়া হয়। তার মেয়ে কোয়েল আহমেদ সারাবাংলাকে খবরটি নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

তিনি বলেন, দুদিন ধরে আব্বার বমি হচ্ছিল। তখন আমি তাকে হাসপাতালে নিয়ে যেতে চাইলে তিনি ভর্তি হতে চাননি। এরপর আজকে (বুধবার, ১৭ ফেব্রুয়ারি) দুপুরে খাওয়ার পরে দেখি ওনার বুকের শব্দ আমি শুনতে পাচ্ছি। তখন জোর করে তাকে হাসপাতালে নিয়ে যাই। ওখানে আনার পর ডাক্তাররা পরীক্ষা করে দেখেন তার অক্সিজেন লেভেল কম। তখন তারা আব্বাকে ভর্তি করান।

কোয়েল জানান, বর্তমানে এটিএম শামসুজ্জামানের অবস্থা ভাল আছে। অক্সিজেন লেভেল বেড়েছে। তবে ডাক্তাররা তাকে পর্যবেক্ষণে রেখেছেন। তিনি সকলের কাছে এ গুণী অভিনেতার সুস্থতার জন্য দোয়া চেয়েছেন।

উল্লেখ্য, এটিএম শামসুজ্জামান গত কয়েক বছর ধরে অসুস্থ। ২০১৯ সালে তাকে বেশ কয়েকবার হাসপাতালে ভর্তি রাখতে হয়েছিল। সে বছরের ৩০ এপ্রিল তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছিল।

বিজ্ঞাপন

এটিএম শামসুজ্জামন বাংলা চলচ্চিত্রে সবচেয়ে লম্বা সময় ধরে অভিনয় করা অভিনেতাদের একজন। তিনি ১৯৪১ সালের ১০ সেপ্টেম্বর নোয়াখালীর দৌলতপুরে জন্মগ্রহণ করেন। পড়াশোনা করেছেন ঢাকার পগোজ স্কুল, কলেজিয়েট স্কুল, রাজশাহীর লোকনাথ হাই স্কুলে।

এটিএম শামসুজ্জামানের চলচ্চিত্র জীবনের শুরু ১৯৬১ সালে বিষকন্যা ছবিতে পরিচালক উদয়ন চৌধুরীর সহকারী হিসেবে। প্রথম কাহিনী ও চিত্রনাট্য লিখেছেন জলছবি চলচ্চিত্রের। ছবির পরিচালক ছিলেন নারায়ণ ঘোষ মিতা। এ পর্যন্ত শতাধিক ছবির চিত্রনাট্য ও কাহিনী লিখেছেন তিনি। অভিনেতা হিসেবে চলচ্চিত্র পর্দায় আগমন ১৯৬৫ সালে। ১৯৭৬ সালে চলচ্চিত্রকার আমজাদ হোসেনের নয়নমণি ছবিতে খলনায়কের চরিত্রে অভিনয়ের মাধ্যমে আলোচনা আসেনেএটিএম শামসুজ্জামান।

একুশে পদক, জাতীয় চলচ্চিত্র পুরস্কারসহ অভিনয়ের জন্য পেয়েছেন নানা স্বীকৃতি ও সম্মান।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডএস/এসবি

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন