বিজ্ঞাপন

গরুর নাম ‘পশ স্পাইস’, দাম ৩ কোটি

February 17, 2021 | 11:11 pm

বিচিত্রা ডেস্ক

গরুর আকাশ ছোঁয়া দামের সঙ্গে আমরা অনেকেই পরিচিত। আজকাল বাজারে লাখ টাকার গরুর অভাব নেই। তবে কোটি টাকার গরুর খবর শুনেছেন কি? সম্প্রতি ইংল্যান্ডে একটি গরু বিক্রি হয়েছে বাংলাদেশি টাকায় ৩ কোটি টাকার (৩ লাখ ৬০ হাজার ডলার) বেশি দরে। আর এতেই গরুর দামের বিশ্ব রেকর্ড গড়েছে এই বেচা-কেনা।

বিজ্ঞাপন

গরুটির এমন দামের কারণ এর নাম। গল্পটি ছোট্ট। পশ স্পাইস নামের গরুটির মালিক ভিক্টোরিয়া বেকহ্যামের এক ভক্ত। প্রিয় তারকার নামে নিজের গরুর নাম রেখেছিলেন ক্রিস্টিয়ান উইলিয়ামস নামের ওই খামারি। উল্লেখ্য, ভিক্টোরিয়া ব্যাকহাম এককালে ‘স্পাইস গার্লস’ নামক ব্যান্ডের হয়ে গান গাইতেন। সেসময় তিনি ‘পশ স্পাইস’ নামেই অধিক পরিচিত ছিলেন। ভিক্টোরিয়া ব্যাকহামের ওই নামে গরুর নামকরণ করে কোটি টাকা আয় করলেন মালিক ক্রিস্টিয়ান উইলিয়ামস।

ক্রিস্টিয়ান উইলিয়ামস ১৯৮৯ সালে তার গরুর খামারটি গড়েছিলেন। প্রতি বছরই নিলামে গরু বিক্রি করেন তিনি। উইলিয়ামস জানিয়েছেন, এবার তার পশ স্পাইসের দাম নিলামে যখন কোটি টাকার উপরে উঠলো, সঙ্গত কারণেই তিনি চমকে গিয়েছিলেন।

বিজ্ঞাপন

জানা যায়, ম্যানচেস্টার ও কামব্রিয়ার কয়েকজন পশু ব্যবসায়ী যৌথ উদ্যোগে এত টাকা ঢেলে গরুটি কিনেছেন। তবে কোটি টাকা দিয়ে গরুটি তারা কেন কিনলেন, তা জানা যায়নি। খবর বিবিসি, সিএনএন।

সারাবাংলা/আইই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন