বিজ্ঞাপন

বিএনপির আরও ৯ নেতাকর্মী রিমান্ডে

February 18, 2021 | 5:55 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে সমাবেশে গোলযোগ তৈরি ও পুলিশের কাজে বাধা দেওয়ার অভিযোগে দায়ের করা মামলায় বিএনপির আরও ৯ নেতাকর্মীকে জিজ্ঞাসাবাদের জন্য দুই দিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) বিকেলে শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আশেক ইমাম এ আদেশ দেন।

রিমান্ডে যাওয়া আসামিরা হলেন— মশিউর রহমান, রাকিবুল হাসান, তারিকুল, আবুল হোসেন, সাফায়েত হোসেন, আনোয়ার হোসেন, শফিকুল ইসলাম, সালমান হোসেন ও রাসেল।

আসামিদের মধ্যে প্রথম পাঁচ জন শাহবাগ থানায় দায়ের করা মামলার আসামি। তাদের প্রত্যেকের ১০ দিন করে রিমান্ড আবেদন করেন তদন্ত কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) গোলাম হোসেন খান। পরের চার জন রমনা থানার মামলার আসামি। তাদের সাত দিন করে রিমান্ড চান এসআই সহিদুল ওসমান মাসুম।

বিজ্ঞাপন

একই মামলায় গত ১৪ ফেব্রুয়ারি বিএনপির ২৯ নেতাকর্মীকে জিজ্ঞাসাবাদের জন্য দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছিলেন আদালত। রিমান্ড শেষে গত ১৭ ফেব্রুয়ারি তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।

বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মুক্তিযুদ্ধের খেতাব বাতিল করতে জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের (জামুকা) সিদ্ধান্তের প্রতিবাদে গত ১৩ ফেব্রুয়ারি জাতীয় প্রেস ক্লাবের সামনে সমাবেশ ডাকে বিএনপি। পুলিশ বলছে, প্রেস ক্লাবের সামনের সড়কে যানচলাচল অব্যাহত রাখতে পুলিশ রাস্তা একটু ছেড়ে দিয়ে দাঁড়াতে বললে বিএনপির নেতাকর্মীরা পুলিশের ওপর চড়াও হন। তারা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল মারতে থাকে। এসময় বিএনপির নেতাকর্মী ও পুলিশের মধ্যে দফায় দফায় ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। ওই ঘটনায় পুলিশ বাদী হয়ে পৃথকভাবে কয়েকটি মামলা দায়ের করে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/টিআর

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন