বিজ্ঞাপন

পবা উপজেলা নির্বাচনে মামুনুর রশিদকে প্রতীক বরাদ্দ দেওয়ার নির্দেশ

February 19, 2021 | 8:37 am

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজশাহীর পবা উপজেলা উপ-নির্বাচনে বিএনপির প্রার্থী মামুনুর রশিদ জেডের মনোনয়নপত্র অবৈধ ঘোষণার আদেশ স্থগিত করেছেন হাইকোর্ট। একইসঙ্গে তাকে নির্বাচনে অংশগ্রহণের সুযোগ দেওয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে প্রতীক বরাদ্দ দেওয়ার নির্দেশ দিয়েছেন আদালত।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) হাইকোর্টের বিচারপতি জেবিএম হাসান ও বিচারপতি বিচারপতি মো. খায়রুল আলমের সমন্বয়ে গঠিত বেঞ্চ রুলসহ এ আদেশ দেন।

রুলে বিএনপির প্রার্থী মামুনুর রশিদ জেডের মনোনয়নপত্র বাতিলের আদেশ কেন অবৈধ ঘোষণা করা হবে না তা জানতে চাওয়া হয়েছে। নির্বাচন কমিশনসহ সংশ্লিষ্টদের আগামী এক সপ্তাহের মধ্যে এ রুলের জবাব দিতে বলা হয়েছে।

আদালতে এদিন রিট আবেদনের পক্ষে শুনানি করেন বিএনপির আইন বিষয়ক সম্পাদক কায়সার কামাল এবং গালিব আমির।

বিজ্ঞাপন

আদেশের বিষয়টি সারাবাংলাকে নিশ্চিত করে কায়সার কামাল বলেন, রাজশাহীর পবা উপজেলা উপ-নির্বাচনে বিএনপির প্রার্থী মামুনুর রশিদ জেডের বিরুদ্ধে ফৌজদারি মামলা থাকার বিষয়টি গোপন করার অভিযোগে গত ১১ ফেব্রুয়ারি তার মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করে রিটার্নিং কর্মকর্তা। পরে ওই আদেশের বিরুদ্ধে জেলা প্রশাসক বরাবর আপিল করেন মামুনুর রশিদ। জেলা প্রশাসক রিটার্নিং কর্মকর্তার মনোনয়ন বাতিলের আদেশ বহাল রাখেন। পরে ওই আদেশের বিরুদ্ধে গত ১৫ ফেব্রুয়ারি হাইকোর্টে আবেদন করেন তিনি। সে বিষয়ে আজ শুনানি নিয়ে আদালত মামুনুর রশিদ জেডকে প্রতীক বরাদ্দ দেওয়ার নির্দেশ দেন। আগামী ২৮ ফেব্রুয়ারি পবা উপজেলার নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

সারাবাংলা/কেআইএফ/এসএসএ

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন