বিজ্ঞাপন

জেমিসনের বিস্ময় ‘১৫ কোটি রুপি কত ডলার’

February 20, 2021 | 1:21 pm

স্পোর্টস ডেস্ক

গেল বৃহস্পতিবার ২০২১ মৌসুমের আইপিএল’র নিলাম অনুষ্ঠিত হয়েছে। আর সেখানে রেকর্ড গড়ে টুর্নামেন্টের ইতিহাসের চতুর্থ সর্বোচ্চ দামী খেলোয়াড় হিসেবে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর নাম লিখিয়েছেন নিউজিল্যান্ডের পেসার কাইল জেমিসন। এবারের আইপিএলের নিলামে জেমিসনের ভিত্তিমূল্য ছিল ৭৫ লাখ রুপি। তবে শেষ পর্যন্ত ১৫ কোটি রুপিতে বিরাট কোহলির দলে নাম লিখিয়েছেন তিনি।

বিজ্ঞাপন

প্রথমবার আইপিএল খেলতে এসেই টুর্নামেন্টের ইতিহাসের চতুর্থ সর্বোচ্চ দামি ক্রিকেটার হয়ে গেলেন এই কিউই। এর আগে মোট চারটি  আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলেছেন জেমিসন। এক বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে আলো ছড়িয়েছেন মূলত টেস্টে। সেই তিনিই ঝড় তুললেন বিশ্বের শীর্ষ ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি লিগের নিলামে। নিউজিল্যান্ডের সংবাদমাধ্যমে ২৬ বছর বয়সী পেসার বললেন, সবকিছুই তার জন্য বিচিত্র অভিজ্ঞতা।

জেমিসন বলেন, ‘সত্যি বলতে অবিশ্বাস্য অনুভূতি। ভেবেছিলাম রাতে ঘুমিয়ে যাব। কিন্তু মাঝরাতের দিকে উঠে বসি এবং ফোনে চোখ রাখি। জীবনে আর কখনও এরকম হবে কিনা কে জানে! তাই মনে এলো, পরিস্থিতি এড়িয়ে যাওয়ার চেয়ে আলিঙ্গন করি ও উপভোগ করি। ওই ঘণ্টা দেড়েক সময়, নিশ্চিতভাবেই ছিল অদ্ভুত।’

১৫ কোটি রুপিতে ব্যাঙ্গালোরে যোগ দেওয়া জেমিসন জানতেন না নিউজিল্যান্ডের মুদ্রায় এটি কত ডলার। তিনি বলেন, ‘আমার নিলাম যখন চলছে, শেন বন্ড (নিউ জিল্যান্ডে বোলিং গ্রেট ও মুম্বাই ইন্ডিয়ান্সের বোলিং কোচ) আমাকে ম্যাসেজ পাঠায়, ‘হাউ গুড ইজ দিস?’ আমার আসলে জানা ছিল না, ১৫ কোটি রুপি নিউ জিল্যান্ড ডলারে কত। এখনও চেষ্টা করছি ব্যাপারটি হজম করার।’

বিজ্ঞাপন

জাতীয় দলে চুক্তি থেকে বছরে তার পারিশ্রমিক দেড় লাখ নিউজিল্যান্ড ডলারের মতো। আর একবারের আইপিএল থেকে তিনি পাবেন নিউজিল্যান্ড ডলারে ২৮ লাখ ৬০ হাজারের কাছাকাছি!

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন