বিজ্ঞাপন

বাংলায় ‘এসএমএসে’ খরচ অর্ধেক

February 20, 2021 | 8:13 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে একুশের প্রথম প্রহরে থেকেই মোবাইলে বাংলা এসএমএস বা ক্ষুদে বার্তার খরচ অর্ধেকে নামিয়ে আনা হয়েছে। সে অনুযায়ী বাংলা বর্ণে এসএমএস পাঠালে খরচ পড়বে ২৫ পয়সা।

বিজ্ঞাপন

গ্রামীণফোন ও টেলিটকের গ্রাহকরা আজ থেকেই এই সুবিধা পাবেন। আর আগামী ১৫ মার্চ থেকে রবি ও ৩১ মার্চ থেকে বাংলালিংকের গ্রাহকরা এই সুবিধার আওতায় আসবেন। ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার এর উদ্যোগে বাংলা এসএমএস এর খরচ অর্ধেকে নামিয়ে আনা হয়।

শনিবার (২০ ফেব্রুয়ারি) রাজধানীর বিটিআরসি মিলনায়তনে বিটিআরসি, অ্যামটব এবং মোবাইল অপারেটরদের যৌথ উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে আনুষ্ঠানিকভাবে অর্ধেক খরচে বাংলা এসএমএস উদ্বোধন করা হয়।

বিজ্ঞাপন

বিটিআরসি চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব মো. আফজাল হোসেন, গ্রামীণ ফোনের সিইও ইয়াসির আজমানসহ বিটিআরসির ঊর্ধ্বতন কর্মকর্তারা অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোবাইলে বাংলা এসএমএস এর মূল্য অর্ধেক করায় বিদেশি তিনটি মোইল কোম্পানির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি বলেন, ‘তারা বাণিজ্যের প্রতি না তাকিয়ে বাংলার প্রতি তাকিয়েছেন, বঙ্গবন্ধু এবং ভাষা শহিদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন।’

বিজ্ঞাপন

তিনি সার্বজনীন বোধগম্য ভাষায় মোবাইল এসএমএস’কে একটি কার্যকরী যোগাযোগ হিসেবে আখ্যায়িত করেন এবং মোবাইল অপারেটরদের পক্ষ থেকেও গ্রাহকদের জন্য পাঠানো এসএমএস বাংলায় পাঠানোর পরামর্শ দেন।

মোবাইল অপারেটররা গ্রাহকদের বাংলায় এসএমএস পাঠানোর বিষয়েও অঙ্গীকার ব্যক্ত করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন