বিজ্ঞাপন

২৪ ঘণ্টায় ৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩২৭

February 21, 2021 | 4:29 pm

সারাবাংলা ডেস্ক

ঢাকা: করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারাদেশে আরও সাত জনের মৃত্যু হয়েছে। তারা সবাই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮ হাজার ৩৪৯ জনে।

বিজ্ঞাপন

রোববার (২১ ফেব্রুয়ারি) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানার সই করা এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

গত ২৪ ঘণ্টায় সারাদেশে ২১৪টি ল্যাবরেটরিতে মোট ১৪ হাজার ২১২টি নমুনা সংগ্রহ ও ১৪ হাজার ৩৬টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়িয়েছে ৩৯ লাখ ৪৭ হাজার ৬৭৩টি। এ সময়ে করোনাভাইরাসে আক্রান্ত নতুন রোগী শনাক্ত হয়েছে আরও ৩২৭ জনের। এ নিয়ে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ৫ লাখ ৪৩ হাজার ৩৫১ জনে।

রাজধানীসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪৭৫ জন। এ পর্যন্ত করোনাভাইরাস থেকে মোট সুস্থ হয়েছেন ৪ লাখ ৯১ হাজার ৩৬৭ জন।

বিজ্ঞাপন

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২ দশমিক শূন্য ৩৩ শতাংশ। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৭৬ শতাংশ। এছাড়া শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক ৪৩ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৫৪ শতাংশ।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ২৪ ঘণ্টায় মারা যাওয়া সাত জনের মধ্যে বিশোর্ধ্ব একজন ও ষাটোর্ধ্ব ছয়জন। মৃতদের মধ্যে ঢাকা বিভাগে ছয়জন ও চট্টগ্রাম বিভাগে একজন রয়েছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআই

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন