বিজ্ঞাপন

আর্সেনালকে হারিয়ে ১০ পয়েন্টের লিড ম্যানসিটির

February 22, 2021 | 8:54 am

স্পোর্টস ডেস্ক

লিভারপুলের কাছে গত মৌসুমে প্রিমিয়ার লিগের শিরোপা হাতছাড়া করার পর যেন বেজায় চটেছেন পেপ গার্দিওলা। আর তাই তো নতুন মৌসুমে শিরোপা পুনরুদ্ধারের অভিযানে নেমে একের পর এক রেকর্ড গুড়িয়ে দিচ্ছেন। একের পর এক ম্যাচ জিতেই চলেছে সিটি। এবার এমিরেটস স্টেডিয়ামে আর্সেনালকে ১-০ গোলের ব্যবধানে হারিয়ে লিগ টেবিলে ১০ পয়েন্টের লিড নিয়েছে ম্যানচেস্টার সিটি।

বিজ্ঞাপন

ইপিএলের পয়েন্ট টেবিলে এখন ৫৯ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে ম্যানচেস্টার সিটি। দুই নম্বরে থাকা ম্যানচেস্টার ইউনাইটেড সমান ম্যাচ খেললেও ৪৯ পয়েন্ট তাদের ঝুলিতে। এরপর ইউনাইটেডের সমান ৪৯ পয়েন্ট নিয়েও গোল ব্যবধানে পিছিয়ে থাকায় তিনে লেস্টার সিটি আর ৪৫ পয়েন্ট নিয়ে ওয়েস্ট হাম আছে চারে। এই হারে ৩৪ পয়েন্ট নিয়ে ১০ নম্বরে অবস্থান করছে আর্সেনাল।

রোববার এমিরেটসে রহিম স্টার্লিংয়ের করা একমাত্র গোলই ম্যাচের ফলাফল নির্ধারণ করে দিয়েছে। আর তাতেই ইংল্যান্ডের শীর্ষ লিগের ইতিহাসে প্রথম দল হিসেবে কোনো পঞ্জিকাবর্ষে প্রথম ১১ ম্যাচ জয়ের রেকর্ড গড়ল ম্যানচেস্টার সিটি। প্রিমিয়ার লিগে এটি সিটির টানা ১৩তম জয় আর সব প্রতিযোগিতায় জিতল টানা ১৮ ম্যাচ।

বিজ্ঞাপন

আর্সেনালের বিপক্ষের ম্যাচ শুরুর মাত্র দুই মিনিটের মাথায় লিড নেয় ম্যানচেস্টার সিটি। ডান দিক থেকে রিয়াদ মাহরেজের ক্রসে ছয় গজ বক্সে লাফিয়ে হেডে ঠিকানা খুঁজে নেন স্টার্লিং। চলতি মৌসুমে লিগে ইংলিশ এই মিডফিল্ডারের এটি ৯ম গোল।

লিড নেওয়ার মিনিট পাঁচেকের মধ্যে ব্যবধান ২-০ হতে পারতো সিটির। কেভিন ডি ব্রুইনের থ্রু বল ধরে ডি-বক্সে ঢুকে শট নিতে দেরি করে ফেলেন স্টার্লিং, এগিয়ে এসে তাকে রুখে দেন আর্সেনাল গোলরক্ষক বার্নড লেনো। প্রথমার্ধে সিটি গোলরক্ষক এদেরসনকে সেভাবে পরীক্ষায় ফেলতে পারেননি পিয়েরে-এমেরিক অবামেয়াং, নিকোলাস পেপে, বুকায়ো সাকারা।

বিজ্ঞাপন

ম্যাচের দ্বিতীয়ার্ধেও নিজেদের আধিপত্য ধরে রাখে সিটি। একের পর এক আক্রমণে ব্যস্ত রাখে আর্সেনালের রক্ষণকে। ৫৭তম মিনিটে ডি-বক্সের বাইরে থেকে গুন্দোয়ানের শট ঝাঁপিয়ে ঠেকান লেনো।

এরপর ম্যাচে ফেরার দারুণ এক সুযোগ পেয়েছিল আর্সেনাল। ম্যাচের ৭৮ মিনিটের মাথায় অবামেয়ংয়ের পাস ডি বক্সের ভেতর থেকে জালে জড়াতে ব্যর্থ হন সাকা। আর তাতেই হার নিশ্চিত হয়ে যায় আর্সেনালের। শেষ পর্যন্ত আর কোনো গোল না হওয়ায় ১-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে পেপ গার্দিওলার দল।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন