বিজ্ঞাপন

ভ্যাকসিন নিলেও স্বাস্থ্য সুরক্ষা মেনে চলার আহ্বান প্রধানমন্ত্রীর

February 22, 2021 | 8:16 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: করোনাভাইরাসের প্রতিষেধকের টিকার (ভ্যাকসিন) কার্যকরিতা এখনো গবেষণা পর্যায়ে আছে জানিয়ে আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ভ্যাকসিন সুরক্ষা দিলেও নিজেকে আরও সুরক্ষিত করতে হবে, দ্বিতীয় ডোজও দিতে হবে। কাজেই আপনারা টিকা নিলেও স্বাস্থ্য সুরক্ষার নিয়মগুলি সবাই মেনে চলবেন।

বিজ্ঞাপন

সোমবার (২২ ফেব্রুয়ারি) বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ভার্চুয়ালি আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে বক্তব্য রাখেন।

ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে যারা এই সংগ্রাম করতে গিয়ে জীবন দিয়েছে তাদের প্রতি শ্রদ্ধা জানান শেখ হাসিনা। তিনি বলেন, আপনারা সবাই টিকা নিবেন, কিন্তু টিকা নিলেও স্বাস্থ্য সুরক্ষা মেনে চলতে হবে। মাস্ক পরতে হবে, হাত ধুতে হবে- এটা কিন্তু মেনে চলতে হবে। কারণ টিকা তো আমরা সংগ্রহ করেছি। অনেক দেশ করতে পারেনি, কিন্তু আমি আগাম ব্যবস্থা নিয়েছিলাম বলে এটা সম্ভব হয়েছে। আমরা এটা করছি।

বিজ্ঞাপন

শেখ হাসিনা বলেন, কিন্তু সাথে সাথে সবাইকে সুরক্ষিত থাকার ব্যবস্থা রাখতে হবে এই কারণে যে এটার কার্যকরিতা কতটুকু কী- এটা গবেষণা পর্যায়ে আছে। তবুও অন্তত মানুষকে সুরক্ষা দিচ্ছে। সুরক্ষা দিলেও নিজেকে আরও সুরক্ষা করতে হবে, দ্বিতীয় ডোজও দিতে হবে। কাজেই সেই দিকে আমি লক্ষ্য রেখে সবাইকে বলবো, আপনারা কিনতু টিকা নিলেও স্বাস্থ্য সুরক্ষার যে নিয়মগুলি আছে সেই নিয়মগুলি সবাই মেনে চলবেন।

গণভবন প্রান্ত থেকে সভা পরিচালনা করেন দলের প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুস সোবহান গোলাপ। বঙ্গবন্ধু অ্যাভিনিউ প্রান্তে সভার শুরুতে বক্তব্য রাখেন দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সভায় আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের মধ্যে বক্তব্য রাখেন সভাপতিমন্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, সংস্কৃতি সম্পাদক অসীম কুমার উকিল, মহিলা সম্পাদক মেহের আফরোজ চুমকি, শিক্ষা ও মানবসম্পদক বিষয়ক সম্পাদক শামসুন নাহার চাঁপা, ধর্ম সম্পাদক সিরাজুল মোস্তফা, ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্তর-দক্ষিণের সভাপতি শেখ বজলুর রহমান ও আবু আহমেদ মান্নাফী।

বিজ্ঞাপন

বঙ্গবন্ধু অ্যাভিনিউ প্রান্তে দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের নেতারাসহ ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্তর ও দক্ষিণের নেতারা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এনআর/এমআই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন