বিজ্ঞাপন

চট্টগ্রামে ২৮ সংবাদকর্মীর নিরাপত্তা চেয়ে থানায় জিডি

February 22, 2021 | 8:35 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রামের বোয়ালখালী উপজেলায় এক সাংবাদিকের ওপর হামলার অভিযোগ এনে আওয়ামী লীগের এক নেতার বিরুদ্ধে স্থানীয় ২৮ সংবাদকর্মীর পক্ষে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে।

বিজ্ঞাপন

সোমবার (২২ ফেব্রুয়ারি) বোয়ালখালী প্রেসক্লাবের সভাপতি এস এম মোদাচ্ছের এই জিডি করেন। যাতে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক শেখ শহীদুল আলমকে অভিযুক্ত করা হয়েছে।

শেখ শহীদুল আলম উপজেলা কমিটির পাশাপাশি বোয়ালখালী পৌরসভা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক হিসেবেও দায়িত্ব পালন করছেন।

বিজ্ঞাপন

স্থানীয় সংবাদকর্মীদের অভিযোগ, গত ১৮ ফেব্রুয়ারি দৈনিক পূর্বকোণ পত্রিকায় উপজেলা সদরের একটি মাধ্যমিক স্কুলে বিরোধপূর্ণ জায়গায় সীমানা প্রাচীর নির্মাণ সংক্রান্ত সংবাদ প্রকাশিত হয়। এর জের ধরে পরদিন বিকেলে পত্রিকাটির স্থানীয় প্রতিনিধি মো. সেকান্দর আলম বাবর উপজেলার কধুরখীল সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত এমপি গোল্ডকাপ খেলার সংবাদ সংগ্রহের জন্য গেলে শেখ শহীদুল আলম তার ওপর অতর্কিত হামলা চালান।

এ ঘটনার পর ২০ ফেব্রুয়ারি স্থানীয় সংবাদকর্মীরা প্রতিবাদ সভা করে আওয়ামী লীগের সংবাদ বর্জনের ঘোষণা দেয়।

বিজ্ঞাপন

বোয়ালখালী প্রেসক্লাবের সভাপতি এস এম মোদাচ্ছের সারাবাংলাকে বলেন, ‘হামলার পর শেখ শহীদুল ও তার সহযোগীরা আবার প্রকাশ্যে ও সামাজিক যোগাযোগ মাধ্যমে সাংবাদিকদের বিরুদ্ধে বিভিন্ন ধরনের কুরুচিপূর্ণ মন্তব্য করে হুমকি-ধমকি দিচ্ছেন। এ অবস্থায় প্রেসক্লাবের ২৮ সদস্যের পক্ষে জীবনের নিরাপত্তা চেয়ে থানায় জিডি করা হয়েছে।’

জানতে চাইলে আওয়ামী লীগ নেতা শেখ শহীদুল আলম বলেন, ‘পত্রিকায় সংবাদ প্রকাশের জেরে কোনো ঘটনা ঘটেনি। বাবর উপজেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানববিষয়ক সম্পাদক। কধুরখীল স্কুলের মাঠে রাজনৈতিক বিরোধের কারণে তার সঙ্গে ঝামেলা হয়েছে।’

বিজ্ঞাপন

বোয়ালখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল করিম বিষয়টি খতিয়ে দেখবেন বলে জানিয়েছেন।

সারাবাংলা/আরডি/এনএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন