বিজ্ঞাপন

এখনও মেলেনি ভিসা, শঙ্কায় সাবিনা-কৃষ্ণা

March 20, 2018 | 10:35 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ঢাকা: চলতি মাসের ১৫ মার্চের মধ্যে ভারতের থাকার কথা দেশ সেরা নারী ফুটবলার সাবিনা খাতুন ও কৃষ্ণা রাণী সরকারের। ভিসার জন্য আবেদন করা হয়েছে সেই ৭ মার্চ। অর্ধমাস পেরিয়ে গেলেও এখনও পর্যন্ত ভিসা হাতে পায়নি সাবিনারা।

তাই এখনও অপেক্ষার প্রহর গুনছেন এই ফুটবলাররা।

২৫ মার্চ থেকে শুরু হওয়া প্রথমবারের মতো ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক নারী ফুটবল লিগের ভারতীয় ক্লাব সেথু এএফসির খেলবে দুজন ফুটবলার। কথা ছিল, ১৫ মার্চের মধ্যে বাংলাদেশের সাবিনা খাতুন আর কৃষ্ণা রানী সরকারকে ক্যাম্পে যোগ দেয়ানোর।

বিজ্ঞাপন

গত ৭ মার্চ ভিসার জন্য আবেদন করেছেন সাবিনা খাতুন ও কৃষ্ণা রানী সরকার। ১৩ মার্চ অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশন থেকে চিঠি দেয়া হয়েছে ঢাকাস্থ ভারতীয় হাই কমিশনকে। সাবিনা-কৃষ্ণার মন খারাপ, এখনো ভিসা না হওয়ায়।

আজ দুপুরে বাফুফে ভবন সংলগ্ন টার্ফে অনুশীলন শেষে নারী জাতীয় দল ও অনূর্ধ্ব-১৬ নারী দলের অধিনায়ক বলছিলেন, তারা ভারত যাওয়ার জন্য সব প্রস্তুতি নিয়েছেন। এখন শুধু ভিসার অপেক্ষায়।

তারা এক সংবাদমাধ্যমকে জানিয়েছেন ‘ভিসার জন্য আবেদন করেছি। এখনো পাইনি। ভিসা হলে যাবো, না পেলে আর কী করার? আমরা অনুশীলন চালিয়ে যাচ্ছি’-বলছিলেন সাবিনা খাতুন। তার জন্য বিদেশের মাটিতে এটা নতুন নাহলেও কৃষ্ণার জন্য এই ট্যুর ছিল একেবারে প্রথমবার। তাই তার আক্ষেপটা একটু বেশি।

বিজ্ঞাপন

‘অনুশীলন তো চলছে। ভিসার জন্যও আবেদন করেছি। শুনছি, আজ হচ্ছে, কাল হচ্ছে। কবে ভিসা পাবো, কবে যাবো বুঝতে পারছি না’-বলেন অনুর্ধ্ব-১৬ দলের অধিনায়ক কৃষ্ণা রানী সরকার।

সাবিনা-কৃষ্ণাদের কোচ গোলাম রব্বানী ছোটন আশা করছেন বুধবারের মধ্যে তাদের ভিসা হয়ে যাবে, ‘আমার বিশ্বাস ২/১ দিনের মধ্যে ভিসা পেয়ে যাবে ওরা। ভিসা পেলেই তারা চলে যাবে ভারতে।’

৭ দল নিয়ে ভারতের উইমেন্স লিগ হবে শিলংয়ে। তামিল নাড়ুর ক্লাব সেথু এফসি তাদের বিদেশি কোটায় রেজিস্ট্রেশন করিয়েছে বাংলাদেশের এ দুই তারকা ফুটবলারকে। সাবিনাদের খেলা ২৬, ২৮, ৩১ মার্চ এবং ২, ৬ ও ৮ এপ্রিল।সাবিনা খাতুন বাংলাদেশের প্রথম নারী ফুটবলার হিসেবে খেলেছেন বিদেশে। দুই দুইবার মালদ্বীপে ঘরোয়া আসরে খেলে কাঁপিয়েছেন প্রতিপক্ষের জাল।  এবার ভারতে তার সঙ্গী হচ্ছেন জাতীয় দলের আরেক ফরোয়ার্ড কৃষ্ণা রানী সরকার। অনূর্ধ্ব-১৬ দলের অধিনায়কের জন্য হবে এটা নতুন অভিজ্ঞতা।

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন