বিজ্ঞাপন

দেশে শতভাগ সুষ্ঠু নির্বাচন হচ্ছে: সিইসি

February 23, 2021 | 8:48 am

ডিস্ট্রিক্ট করসেপন্ডেন্ট

বেনাপোল: প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা বলেছেন, দেশে শতভাগ সুষ্ঠু নির্বাচন হচ্ছে এবং নির্বাচনে ৬০ শতাংশের বেশি মানুষ ভোট দিচ্ছে।

বিজ্ঞাপন

সোমবার (২২ ফেব্রুয়ারি) যশোরের কেশবপুর পৌরসভা নির্বাচন উপলক্ষে উপজেলা পরিষদ মিলনায়তনে নির্বাচন কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

সিইসি বলেন, মিডিয়াতেই বলা হয় ভোটকেন্দ্রে মানুষের উপচে পড়া ভিড়, নারীরা দীর্ঘ লাইন দিয়ে ভোট দিচ্ছেন। পরিবেশ পরিস্থিতি ভালো থাকলেই নারীরা কেন্দ্রে গিয়ে ভোট দেয়। ফলে নির্বাচন সঠিক এবং প্রতিযোগিতামূলক হচ্ছে।

বিজ্ঞাপন

সিইসি কে এম নূরুল হুদা আরও বলেন, সারা পৃথিবীতে নির্বাচনে কিছু সহিংস ঘটনা ঘটেই থাকে। প্রতিযোগিতামূলক নির্বাচন হলে মানুষের মধ্যে সহনশীলতার অভাব দেখা দেয়। কিন্তু আইনশৃঙ্খলা বাহিনী তা দ্রুত প্রশমনও করছে। নির্বাচন সুষ্ঠু হচ্ছে না, মানুষ ভোট দিচ্ছে না, প্রতিযোগিতামূলক হচ্ছে না এসব কথা মানতে একেবারেই রাজি না আমি।

কেশবপুর পৌর নির্বাচন নিয়ে সিইসি বলেন, বর্তমানে নির্বাচনের পরিবেশ খুবই ভালো এবং ঝুঁকি অত্যন্ত কম। ইভিএমে ভোট দিতে ভোটারদের তেমন কোনো অসুবিধা হবে না।

বিজ্ঞাপন

এর আগে, সিইসি কে এম নূরুল হুদা কেশবপুর পৌরসভা নির্বাচন নিয়ে নির্বাচন কর্মকর্তা ও আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তাদের সঙ্গে সভা করেন। যশোর জেলা প্রশাসক তমিজুল ইসলাম খানের সভাপতিত্বে কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় বক্তব্য দেন ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) প্রকল্প পরিচালক ব্রিগেডিয়ার আবুল কাশেম, জেলা পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার, বিভাগীয় নির্বাচন কর্মকর্তা ইউনুছ আলী, যশোর জেলা নির্বাচন অফিসার হুমায়ূন কবির ও কেশবপুর উপজেলা নির্বাহী অফিসার এম এম আরাফাত হোসেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা বজলুর রশিদ জানান, আগামী ২৮ ফেব্রুয়ারি কেশবপুর পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। কেশবপুর পৌরসভার ভোটার সংখ্যা ২০ হাজার ৭২৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১০ হাজার ১৮৫ জন ও নারী ভোটার ১০ হাজার ৫৪০ জন। পঞ্চম ধাপের এ নির্বাচনে ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএসএ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন