বিজ্ঞাপন

লিবিয়ায় গোপন কারাগারের সন্ধান, ১৫৬ অভিবাসী উদ্ধার

February 23, 2021 | 12:17 pm

আন্তর্জাতিক ডেস্ক

লিবিয়ার দক্ষিণ-পূর্বাঞ্চলীয় কুফরা শহরে মানব পাচারকারীদের একটি গোপন কারাগারে অভিযান চালিয়েছে দেশটির কর্তৃপক্ষ। এ সময় ১৫৬ জন আফ্রিকান অভিবাসীকে উদ্ধার করা হয়েছে। এর মধ্যে ১৫ জন নারী ও পাঁচজন শিশু রয়েছে। খবর আলজাজিরা।

বিজ্ঞাপন

গত ১৬ ফেব্রুয়ারি এই অভিযান পরিচালনা করা হয় বলে জানিয়েছে কুফরা শহরের সিকিউরিটি ব্যুরো। মানব পাচরকারীরা একটি গৃহকে কারাগারে রূপান্তরিত করেন।

কুফরা শহরের সিকিউরিটি ব্যুরো আরও জানিয়েছে, গত সপ্তাহে একজন অভিবাসী ওই কারাগার থেকে পালাতে সক্ষম হয়। এরপর কর্তৃপক্ষকে জানান- তিনিসহ আরও অনেক অভিবাসীকে সেখানে বন্দি করে রাখা হয়েছে এবং মানব পাচারকারীরা তাদের নির্যাতন করছে।

বিজ্ঞাপন

ব্যুরো আরও জানায়, গত রোববার নিরাপত্তা বাহিনীর সদস্যরা অন্তত ছয়জন পাচারকারীকে গ্রেফতার করেছে। আরও অধিক তদন্তের জন্য গ্রেফতারকৃতদের প্রসিকিউটরদের কাছে হস্তান্তর করা হয়েছে।

উদ্ধারকৃত অভিবাসীরা সোমালিয়া, ইরিত্রিয়া এবং সুদান থেকে এসেছিলেন। তাদের সবাইকে নিরাপদ স্থানে নেওয়া হয়েছে। তাদেরকে খাবার, পোশাক ও কম্বল দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

শরণার্থী ও অভিবাসীদের সংঘাতকবলিত লিবিয়ায় বিপদের সম্মুখীন হতে হচ্ছে। দেশটি যুদ্ধবিধ্বস্ত আফ্রিকা ও আরব অভিবাসীদের জন্য ইউরোপ গমনের জন্য ট্রানজিট পয়েন্ট হিসাবে ব্যবহৃত হচ্ছে। আর এরই সুযোগ নিচ্ছে মানব পাচারকারীরা।

সারাবাংলা/এনএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন