বিজ্ঞাপন

মোস্তাফিজের কাছে আগে দেশ

February 23, 2021 | 2:35 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

আইপিএল নয়, মোস্তাফিজুর রহমানের কাছে আগে দেশ। চলতি বছরের এপ্রিলে অনুষ্ঠেয় শ্রীলঙ্কা সিরিজে জাতীয় দলে ডাক পেলে ২০২১ আইপিএলে রাজস্থান রয়্যালস এর হয়ে খেলবেন না দেশবরেণ্য এই পেসার। বরং লাল সবুজের জার্সিতে নিজের সেরাটি উজাড় করে দিবেন।

বিজ্ঞাপন

আর যদি দুই ম্যাচ সিরিজের এই টেস্টে তাকে জাতীয় দলে রাখা না হয় সে ক্ষেত্রে তিনি আইপিএল খেলতে যাবেন।

অথচ গতকাল পর্যন্ত এই নিয়ে সিদ্ধান্তহীনতায় ভুগছিলেন বাঁহাতি এই পেসার। বলেছিলেন, এবারের আইপিএলে খেলবেন কিনা তা জানাতে আরও চার-পাঁচ দিন সময় নেবেন। এক দিন বাদে আজ স্পষ্টতই জানিয়ে দিলেন দেশের হয়ে সুযোগ হলে আইপিএল নয়। আর যদি সুযোগ না মেলে তাহলে রাজস্থান রয়্যালস এর জার্সি গায়ে চাপাবেন।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) মোস্তাফিজ নিজেই সারাবাংলাকে এ খবর নিশ্চিত করেছেন।

তিনি বলেছেন, 'আমার কাছে দেশ আগে। আমাকে যদি শ্রীলঙ্কা সিরিজে দলে রাখা হয় তাহলে অবশ্যই আমি দেশের হয়ে খেলবো। আর যদি না রাখে তাহলে তো আর কিছু করার নেই আইপিএলে খেলতে হবে।'

বিজ্ঞাপন

অবশ্য দেশের প্রতি মোস্তাফিজের নিবেদন নতুন কোনো বিষয় নয়। এইতো গেল বছর আইপিএল'র ১৩তম আসরে কলকাতা নাইট রাইডার্স ও মুম্বাই ইন্ডিয়ান্সের ডাকেও সাড়া দেননি 'দ্য ফিজ'। এরপরেও যখন তারা গাইগুই করছিল তখন দুই ফ্র্যাঞ্চাইজিকেই কর্মস্থল বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) শরণাপন্ন হতে বলেছিলেন অভিষেকেই বল হাতে চমকে দেয়া এই পেসার। তারা হয়েছিলেনও। কিন্তু লাভের লাভ কিছুই হয়নি। শ্রীলঙ্কা সিরিজ সমাগত বিধায় দুই ফ্র্যাঞ্চাইজিকেই শূণ্য হাতে ফিরিয়ে দেয় বিসিবি।

নিউজিল্যান্ডের উদ্দেশ্যে দেশ ছাড়ার আগে সে কথা এই প্রতিবেদককে স্মরণ করিয়ে দিলেন। 'আমি কিন্তু গত বছরও আইপিএলে সুযোগ পেয়েছিলাম। কিন্তু শ্রীলঙ্কা সিরিজের কথা ভেবে যাইনি।'

বিজ্ঞাপন

প্রসঙ্গত আইপিএল'র ১৪তম আসরের সদ্য সমাপ্ত নিলামে ভিত্তি মূল্য এক কোটি রুপিতে মুস্তাফিজ যে দলে ভিড়িয়েছে রাজস্থান রয়্যালস।

সারাবাংলা/এমআরএফ/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন