বিজ্ঞাপন

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন থারাঙ্গা

February 23, 2021 | 5:08 pm

স্পোর্টস ডেস্ক

২০০৫ সালে লঙ্কানদের জার্সিতে অভিষেক ঘটে উপল থারাঙ্গার। তবে শেষ দুই বছর ধরে উপেক্ষিত হয়ে আসছেন জাতীয় দলের জার্সি থেকে। তবে আর অপেক্ষা করতে পারছিলেন না এই ওপেনিং ব্যাটসম্যান, এবারে আন্তর্জাতিক ক্রিকেটকেই বিদায় জানিয়ে দিলেন।

বিজ্ঞাপন

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২০০৫ সালে অভিষেকের পর লঙ্কান দলের নির্ভরতার অন্যতম প্রতীক হয়েছিলেন এই ওপেনিং ব্যাটসম্যান। তবে আর আন্তর্জাতিক ক্রিকেটের জন্য নিজেকে ধরে রাখলেন না থারাঙ্গা। দীর্ঘ ১৫ বছরের ক্রিকেটীয় ক্যারিয়ারের ইতি টানলেন ৩৬ বছর বয়সী থারাঙ্গা।

নিজের ভেরিফাইড ফেইসবুক পেজে দীর্ঘ এক বার্তা দিয়ে অবসরের কথা জানান দিলেন সদ্যই সাবেক হওয়া এই ওপেনিং ব্যাটসম্যান।

বিজ্ঞাপন

বিদায়ী বার্তাতে থারাঙ্গা বলেন, ‘আমার বন্ধুরা, প্রাচীন প্রবাদে যেমন বলা হয়, সব ভালো জিনিসেরই একটা সমাপ্তি আছে। আমি বিশ্বাস করি, এখন আমার সময় হয়েছে ১৫ বছর খেলাটিকে আমার সব দেয়ার পর আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলার।

আমি পেছনে রেখে যাচ্ছি অনেক মধুর স্মৃতি ও দারুণ সব বন্ধুদের। আমি শ্রীলঙ্কা ক্রিকেটের কাছে কৃতজ্ঞ যে তারা আমার ওপর আস্থা রেখেছে, আমার ওপর বিনিয়োগ করেছে।

বিজ্ঞাপন

আমি ক্রিকেট ভক্ত, আমার বন্ধু ও পরিবারের প্রতি কৃতজ্ঞ। তারা আমার ভালো কিংবা খারাপ সময়ে পাশে দাঁড়িয়েছে। আপনাদের অনুপ্রেরণামূলক বার্তা আমাকে লক্ষ্য পানে ছুটে যাওয়ার সাহস দিয়েছে। এ কারণে আমি আপনাদের ধন্যবাদ দিতে চাই এবং সবার জন্য শুভকামনা জানাতে চাই।

আমি ভবিষ্যতের জন্য শ্রীলঙ্কা ক্রিকেটকে শুভকামনা জানাই। আমি আশাবাদী আমাদের দল শিগগিরই শক্তিশালী হয়ে ঘুরে দাঁড়াবে।

বিজ্ঞাপন

সবাইকে ধন্যবাদ।’

লঙ্কানদের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে মোট ২৯২টি ম্যাচ খেলেছেন থারাঙ্গা। নামের পাশে আছে ৯ হাজারেরও বেশি রান। এর মধ্যে ওয়ানডেতেই সবচেয়ে বেশি ২৩৫টি ম্যাচ খেলেছেন এই ওপেনিং ব্যাটসম্যান। ১৫টি শতকে নামের পাশে রানের সংখ্যা প্রায় ৭ হাজার। এছাড়াও সাদা পোষাকে ৩১ ম্যাচে তিন সেঞ্চুরিতে ১৭৫৪ রান আর ২৬টি টি-টোয়েন্টিতে মোট রান ৪০৭।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন