বিজ্ঞাপন

মাদক সম্রাট এল চাপো’র স্ত্রী গ্রেফতার

February 23, 2021 | 5:12 pm

আন্তর্জাতিক ডেস্ক

যুক্তরাষ্ট্রে কারাবন্দি মেক্সিকোর মাদক সম্রাট হোয়াকিন এল চাপো গুজম্যানের স্ত্রী এমা করনেল এইসপুরোকে গ্রেফতার করেছে দেশটির আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। ওয়াশিংটন ডিসি'র ডালাস বিমানবন্দরের বাইরে থেকে তাকে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে কোকেন, মেথামফেটামিন, হেরোইন এবং গাঁজা চোরাচালানে যুক্ত থাকার অভিযোগ আনা হয়েছে। খবর বিবিসি।

বিজ্ঞাপন

যুক্তরাষ্ট্রের বিচার বিভাগের পক্ষ থেকে জানানো হয়েছে এল চাপো'র স্ত্রী এমাকে ভিডিও ট্রায়ালের মাধ্যমে ওয়াশিংটনের একটি আদালতে হাজির করা হবে। তার বিরুদ্ধে মাদক চোরাচালানসহ ২০১৫ সালে মেক্সিকোর একটি কারাগার থেকে পালানোর ক্ষেত্রে এল চাপোকে সহযোগিতা করার অভিযোগ আনা হয়েছে।

এদিকে, মেক্সিকো থেকে যুক্তরাষ্ট্রে মাদক পাচারের সবচেয়ে বড় কার্টেল সিনালোয়া'র সাবেক প্রধান ৬৩ বছর বয়সী এল চাপো ২০১৯ সাল থেকে মাদক চোরাচালান এবং অর্থপাচারের মামলায় দোষী সাব্যস্ত হয়ে নিউইয়র্কের একটি কারাগারে যাবজ্জীবন কারাদণ্ড ভোগ করছেন। এছাড়াও তার বিরুদ্ধে শিশু ধর্ষণ এবং হত্যার কয়েকটি অভিযোগ বিচারাধীন রয়েছে।

বিজ্ঞাপন

এর আগে, ২০১৫ সালে মেক্সিকোর সর্বোচ্চ নিরাপত্তাবেষ্টিত আল্টিপ্ল্যানো কারাগার থেকে নাটকীয়ভাবে পালিয়ে গিয়েছিলেন এল চাপো, তার স্ত্রী এমা ওই ঘটনার প্রধান পরিকল্পনাকারী ছিলেন বলে আদালতের নথিতে উল্লেখ করা হয়েছে।

যদিও অভিযোগের ব্যাপারে এমা করনেল এইসপুরোর কোনো বক্তব্য পায়নি বিবিসি।

বিজ্ঞাপন

প্রসঙ্গত, মেক্সিকো এবং যুক্তরাষ্ট্রের দ্বৈত নাগরিক এমা করনেল এইসপুরো তার স্বামী মাদক সম্রাট এল চাপো'র বিশ্বস্ত সহযোগী এবং ব্যক্তিজীবনে জমজ সন্তানের মা। সংবাদ মাধ্যমে এল চাপো'র ব্যাপারে যেসব তথ্য এসেছে শুরু থেকেই তা দৃঢ়ভাবে প্রত্যাখান করে এসেছেন এমা। তিনি দাবি করেছেন, তার স্বামীর মতো বিরাট হৃদয়ের মানুষ পৃথিবীতে বিরল।

সারাবাংলা/একেএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন