বিজ্ঞাপন

৯৯৯-এ ফোন দিয়ে আত্মহত্যার চেষ্টাকারী স্বামীকে বাঁচাল স্ত্রী

February 23, 2021 | 5:49 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর কাফরুল এলাকায় গভীর রাতে জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে এক স্ত্রীর ফোন কলে আত্মহত্যার চেষ্টাকারী স্বামীকে উদ্ধার করলো পুলিশ।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) জাতীয় জরুরি সেবা ৯৯৯ এর পরিদর্শক আনোয়ার সাত্তার এ তথ্য নিশ্চিত করেছেন।

আনোয়ার সাত্তার বলেন, সোমবার (২২ ফেব্রুয়ারি) রাত পৌনে তিনটায় রাজধানীর কাফরুল থানার বৌ বাজার আল আমীন মার্কেটের সামনে থেকে এক নারী ফোন করে জানান, তিনি সম্প্রতি অন্তঃসত্ত্বা হয়েছেন তার স্বামীর ইচ্ছার বিরুদ্ধে। এ নিয়ে স্বামীর সঙ্গে তার মনোমালিন্য চলছিল। সোমবার (২২ ফেব্রুয়ারি) সন্ধ্যায় তার স্বামীর অত্যাচারের ভয়ে তিনি বাসা থেকে পালিয়ে এক পরিচিতের বাসায় এসে ওঠেন। কিন্তু তার স্বামী মোবাইল ফোনে ক্রমাগত ম্যাসেজ পাঠাচ্ছে তিনি আত্মহত্যা করতে যাচ্ছে। তার মৃত্যুর জন্য স্ত্রী দায়ী থাকবে।

ওই নারী জানান, ঢাকায় তার কোনো আত্মীয়-স্বজন নাই। তিনি এই পরিস্থিতিতে সহায়তার জন্য ৯৯৯-এ অনুরোধ জানান।

বিজ্ঞাপন

৯৯৯ তাৎক্ষণিকভাবে ওই নারীর সঙ্গে কাফরুল থানার ডিউটি অফিসারের কথা বলিয়ে দেয়। সংবাদ পেয়ে কাফরুল থানার একটি দল দ্রুত ঘটনাস্থলে যায়। এরপর কাফরুল থানা পুলিশের টহল দলটি ওই নারীকে সঙ্গে নিয়ে পূর্ব ইব্রাহীমপুর স্বামীর বাসায় যায়।

পরে কাফরুল থানার উপ-পরিদর্শক (এসআই) আব্দুর রহিম ৯৯৯-কে ফোনে জানান, তিনি ফোন কলারের স্বামীর বাসায় গিয়ে দেখতে পান তার স্বামী উন্মাদের মতো ঘরের জিনিসপত্র ভাঙচুর করেছে। গলায় ফাঁস দেওয়ার জন্য দড়িও টানিয়ে রেখেছে। এ অবস্থা থেকে তিনি কলারের স্বামীকে উদ্ধার করে থানায় নিয়ে আসেন।

তিনি আরও জানান, আত্মহত্যার চেষ্টাকারী ব্যক্তি (২৫) একটি প্রতিরক্ষা বাহিনীতে চুক্তিভিত্তিক সিভিল গাড়ি চালক হিসেবে কাজ করেন। ইতোমধ্যেই তার চাকরি দাতা কর্তৃপক্ষ ও হবিগঞ্জে বসবাসরত তার পিতা মাতাকে খবর দেওয়া হয়েছে। পরে মঙ্গলবার সকালে আইনি প্রক্রিয়ায় শেষে আত্মহত্যা প্রচেষ্টাকারী ব্যক্তিকে তার চাকরি দাতা কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/এএম

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন