বিজ্ঞাপন

দেড় যুগ পর আ.লীগের সম্মেলন হলো চাটমোহরে

February 23, 2021 | 11:04 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

পাবনা: পাবনার চাটমোহর উপজেলায় দেড় যুগ পর উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। উপজেলার ঐতিহাসিক বালুচর মাঠে অনুষ্ঠিত সম্মেলনে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সম্মেলনের উদ্বোধন করেন পাবনা জেলা আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) রেজাউল করিম লাল।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) সকাল ১১টা ১০ মিনিটে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলনের মাধ্যমে এই সম্মেলন শুরু হয়। পরে বিকেল ৩টায় সম্মেলনের দ্বিতীয় পর্বে কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী রাজশাহী বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন। চাটমোহর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন সাখো সম্মেলনে সভাপতিত্ব করেন। সম্মেলন সঞ্চালনা করেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আব্দুল মালেক।

বিজ্ঞাপন

এসময় আরেও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য নুরুল কবির ঠান্ডু, মেরিনা জাহান কবিতা, আব্দুল আওয়াল শামীমসহ পাবনার বিভিন্ন সংসদীয় আসনের সংসদ সদস্য ও চাটমোহর উপজেলা আওয়ামী লীগের নেতারা।

সম্মেলনে বিশেষ অতিথির বক্তৃতায় এস এম কামাল হোসেন ঐতিহাসিক ২৩ ফেব্রুয়ারিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শ্রদ্ধাভরে স্মরণ করেন। ১৯৬৯ সালের এই দিনে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্রজনতা বাঙালির অবিসংবাদিত নেতা শেখ মুজিবুর রহমানকে ‘বঙ্গবন্ধু’ উপাধিতে ভূষিত করে।

বিজ্ঞাপন

আওয়ামী লীগের সূত্রগুলো বলছে, এস এম কামাল হোসেন তার দায়িত্বপ্রাপ্ত রাজশাহী বিভাগের সব উপজেলা ও জেলায় ছুটে বেড়িয়ে সম্মেলনের মাধ্যমে নতুন কমিটি তৈরি করে তৃণমূল আওয়ামী লীগকে শেখ হাসিনার নেতৃত্বে সুসংগঠিত করতে কাজ করে যাচ্ছেন। মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর এই বিশেষ বছর ২০২১ সালের মধ্যে তিনি অন্য ইউনিটগুলোতেও সম্মেলনের মাধ্যমে নতুন কমিটি উপহার দেওয়ার লক্ষ্যে কাজ করছেন।

জেলা আওয়ামী লীগের নেতারা জানিয়েছেন, চাটমোহরের পর আগামীকাল বুধবার (২৪ ফেব্রুয়ারি) পাবনা জেলার ফরিদপুর উপজেলার সম্মেলন অনুষ্ঠিত হবে। ২০১৩ সালের ২৭ এপ্রিল এই উপজেলায় আওয়ামী লীগের সবশেষ সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন