বিজ্ঞাপন

লাৎসিওকে হারিয়ে কোয়ার্টারে এক পা বায়ার্নের

February 24, 2021 | 7:35 am

স্পোর্টস ডেস্ক

উয়েফা চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বটা ঠিক যেভাবে শেষ করেছিল বায়ার্ন মিউনিখ, রাউন্ড অব ১৬ এর খেলাও ঠিক সেখান থেকেই শুরু করেছে তারা। লাৎসিওকে তাদেরই ঘরের মাঠে ৪-১ গোলের ব্যবধানে উড়িয়ে কোয়ার্টার ফাইনালে এক পা দিয়েই রেখেছে বাভারিয়ানরা। আর এদিন নামের পাশে একটি গোল যোগ করে চ্যাম্পিয়নস লিগের ইতিহাসের তৃতীয় সর্বোচ্চ গোলদাতা বনে গেছেন রবার্ট লেভান্ডোফস্কি।

বিজ্ঞাপন

মঙ্গলবার রাতে ইতালির এস্তাদিও অলিম্পিয়াকোতে লাৎসিওকে ম্যাচের শুরু থেকেই চেপে ধরে বর্তমান চ্যাম্পিয়ন বায়ার্ন। রবার্ট লেভান্ডোফস্কি, লেরয় সানে আর জামাল মুসিয়ালা বায়ার্নের হয়ে একটি করে গোল করে আর বাকি একটি আসে আকার্বির আত্মঘাতী গোল থেকে। লাৎসিওর হয়ে একমাত্র গোলটি আসে হোয়াকিন কোররেয়ার কাছ থেকে।

ঘরের মাঠে ম্যাচের শুরু থেকেই বায়ার্নের গতিময় ফুটবলের চাপে কোণঠাসা হয়ে পড়ে লাৎসিও। খেলা শুরুর মাত্র ৯ মিনিটের মাথায় গোল করে দলকে এগিয়ে নেন রবার্ট লেভান্ডোফস্কি। এটি চ্যাম্পিয়নস লিগে লেভান্ডোফস্কির ৭২তম গোল। এই গোলের মাধ্যমে তিনি ছাড়িয়ে গেলেন কিংবদন্তি স্প্যানিশ স্ট্রাইকার রাউল গঞ্জালেজকে। চ্যাম্পিয়নস লিগের ইতিহাসে লেভান্ডোফস্কির চেয়ে বেশি গোল আছে কেবল লিওনেল মেসি (১১৯) এবং ক্রিস্টিয়ানো রোনালদোর (১৩৪)।

খেলার ৯ মিনিটে মাথায় এগিয়ে যাওয়ার মিনিট খানেকের ভেতরেও ব্যবধান দ্বিগুণ করে বায়ার্ন। লেয়ন গোরেৎজেকার পাস ডি-বক্সের মাথায় পেয়ে নিচু শটে বাঁ দিকের পোস্ট ঘেঁষে জাল খুঁজে নেন মুসিয়ালা। চ্যাম্পিয়নস লিগে নকআউট পর্বে ১৭ বছর ৩৬৩ দিন বয়সী এই মিডফিল্ডারের চেয়ে কম বয়সে গোল দিয়েছেন কেবল বোয়ান ক্রকিচ (১৭ বছর ২১৭ দিন)।

বিজ্ঞাপন

প্রথমার্ধের শেষ দিকে ব্যবধান ৩-০ করেন লেরয় সানে। আলফোন্সো ডেভিসের নেওয়া দুর্দান্ত শট লাৎসিও গোলরক্ষক রেইনা ফিরিয়ে দিলে বল পেয়ে যান সানে। আর সেখান থেকেই গোল করে ব্যবধান ৩-০ করেন সানে।

বিরতির পর মাঠে ফিরেই ব্যবধান ৪-০ করে বাভারিয়ানরা। তবে এবার আত্মঘাতি গোলে ব্যবধান বাড়ায় বায়ার্ন। লাৎসিও ডিফেন্ডার আকার্বি দলকে বাঁচাতে গিয়ে উল্টো নিজেদের জালেই বল পাঠিয়ে দেন। এর মিনিট দুই পরে ম্যাচের ৪৯তম মিনিটের মাথায় গোল করে ব্যবধান কমান কমান কোররেয়া। শেষ পর্যন্ত ওই ৪-১ ব্যবধানের জয় নিয়েই কোয়ার্টার ফাইনালে এক পা দিয়ে রাখে বায়ার্ন মিউনিখ।

শেষ ১৬’র ফিরতি লেগের খেলা আগামি ১৭ মার্চ বায়ার্ন মিউনিখের ঘরের মাঠ অ্যালিয়েঞ্জ অ্যারেনায় অনুষ্ঠিত হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন