বিজ্ঞাপন

গাড়ি দুর্ঘটনায় আহত টাইগার উডস

February 24, 2021 | 12:17 pm

স্পোর্টস ডেস্ক

কিংবদন্তি গলফার টাইগার উডস গাড়ি দুর্ঘটনায় আহত হয়েছেন। মঙ্গলবার লস অ্যাঞ্জেলসে এ দুর্ঘটনা ঘটে। পাহাড়ি রাস্তা দিয়ে গাড়ি চালিয়ে যাওয়ার সময় সেটি খাদে পড়ে যায়।

বিজ্ঞাপন

আন্তর্জাতিক সংবাদ সংস্থাগুলোধ জানিয়েছে, গুরুতর আঘাত পাওয়া অবস্থায় কোনোমতে টাইগার উডসকে গাড়ি থেকে বের করা হয়েছে। তবে আহত হলেও তিনি বেঁচে আছেন বলেও নিশ্চিত করেছে সংস্থাগুলো। তবে তাঁর আঘাত কতটা গুরুতর, সে সম্পর্কে বিস্তারিত জানা যায়নি। বাংলাদেশ সময় গতকাল গভীর রাতে তাঁর অস্ত্রোপচার শুরু হয়েছে। দীর্ঘ এই অস্ত্রোপচার এখনো চলছে বলেই জানিয়েছে সংবাদমাধ্যমগুলো।

গাড়ি দুর্ঘটনায় আহত টাইগার উডস

বিজ্ঞাপন

এদিকে টাইগার উডসের ব্যক্তিগত এজেন্ট মার্ক স্টেনবার্গ গণমাধ্যমকে জানিয়েছেন, গতকাল লস অ্যাঞ্জেলসের রোলিং হিলস এস্টেট ও র‌্যাঞ্চো পালোসা ভার্দাস সীমান্তে গাড়ি দুর্ঘটনার কবলে পড়েন উডস। তাঁর গাড়িটি রাস্তা দিয়ে যাওয়ার সময় বাঁক নেওয়ার পর আচমকা ঘুরে যায়। কয়েকটি পাক খেয়ে সেটি খাড়া রাস্তা থেকে খাদে পড়ে যায়। ঢালু রাস্তাটি সব সময়ই দুর্ঘটনাপ্রবণ বলেও জানা গেছে।

দুর্ঘটনার খবর পাওয়া মাত্রই ঘটনাস্থলে পৌঁছে উদ্ধারকারী দল। উদ্ধারকারী দল জানিয়েছে তারা যখন ঘটনাস্থলে পৌঁছে তখনও তাদের সঙ্গে কথা বলছিলেন উডস।

বিজ্ঞাপন

লস অ্যাঞ্জেলসের শেরিফ অ্যালেক্স ভ্যালানুয়েভা জানান, অন্য কোনো গাড়ির সঙ্গে সংঘর্ষ বা ধাক্কার কোনো ঘটনার প্রমাণ মেলেনি। ধারণা করা হচ্ছে- নিয়ন্ত্রণ হারিয়ে তার গাড়িটি ছিটকে পড়েছে।

ফায়ার বিভাগের প্রধান ড্যারিল ওসবি জানিয়েছেন, ৪৫ বছর বয়সী উডস তার বিলাসবহুল জিভি৮০ এসইউভি গাড়িতে করে যাচ্ছিলেন। যেভাবে গাড়িটি ছিটকে পড়ে ক্ষতিগ্রস্ত হয়েছে, তাতে স্পষ্ট তিনি তুলনামূলক বেশি গতিতে গাড়ি চালাচ্ছিলেন। পাহাড়ি সড়কটি যথেষ্ট আঁকাবাঁকা। গতিবিধি না মানলে দুর্ঘটনার কবলে পড়াটা অস্বাভাবিক নয়। তার গাড়িটির সামনের পুরো অংশ এবং বাম্পার ক্ষতিগ্রস্ত হয়েছে।

বিজ্ঞাপন

গাড়ি দুর্ঘটনায় আহত টাইগার উডস

তিনি বলেন, ‘আমরা যখন তাকে উদ্ধার করি- তিনি কথা বলছিলেন। তার জীবন বিপন্ন হওয়ার মতো কোনো আঘাতও দেখিনি। কিন্তু তার পা বেশ ক্ষতিগ্রস্ত হয়েছে। সেখানে অস্ত্রোপচারের প্রয়োজন হতে পারে।’

বিজ্ঞাপন

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, উডসের দুটি পায়ের হাড়ই ভেঙেছে। বলা হচ্ছে, গোড়ালিও ক্ষতিগ্রস্ত হয়েছে বেশ। তবে অস্ত্রোপচার শেষ না হওয়া পর্যন্ত তাঁর শারীরিক অবস্থা নিয়ে চূড়ান্ত কোনো ধারণা দেওয়া সম্ভব নয় বলেই জানিয়েছে বিভিন্ন বার্তা সংস্থা। এই দুর্ঘটনার কারণে তাঁর গলফ ক্যারিয়ার কিছুটা হুমকির মুখে পড়ে যেতে পারে।

গলফের ১৫টি মেজর শিরোপা জেতার গৌরবের অধিকারী ৪৫ বছর বয়সী উডস। এই দুর্ঘটনার পর যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা, সাবেক বক্সিং কিংবদন্তি মাইক টাইসন, বাস্কেটবল কিংবদন্তি স্টেফান কারি ও ম্যাজিক জনসন, সাঁতার কিংবদন্তি মাইকেল ফেল্‌প্‌স—সবাই সামাজিক যোগাযোগমাধ্যমে সহমর্মিতা প্রকাশ করেছেন।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন