বিজ্ঞাপন

পুলিশ গেল জলকামান নিয়ে, শিক্ষার্থীরা দিল লাল গোলাপ

February 24, 2021 | 4:30 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: চলমান পরীক্ষা হঠাৎ করে বন্ধের প্রতিবাদে এবং পুনরায় পরীক্ষা চালুর দাবিতে রাজধানীর নীলক্ষেত সড়ক অবরোধ করেছে ঢাকার সাত কলেজের শিক্ষার্থীরা। এ কারণে মিরপুর সড়কসহ আশেপাশের রাস্তায় প্রচণ্ড যানজট দেখা দিয়েছে। শত চেষ্টাতেও পুলিশ আন্দোলনরত শিক্ষার্থীদের সড়ক থেকে সরাতে পারেনি।

বিজ্ঞাপন

এমনকি সমস্যা সমাধানে শিক্ষামন্ত্রীর উদ্যোগে আজ (বুধবার) সন্ধ্যা ছয়টার দিকে বৈঠক করার কথা রয়েছে। সেখানে চলমান পরীক্ষা চালু নিয়ে করণীয় ঠিক করা হবে। এরপরেও শিক্ষার্থীরা নীলক্ষেত মোড় ও সাইন্সল্যাবের সামনের সড়ক অবরোধ করে বিক্ষোভ করে।

বুধবার (২৩ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করে। তবে বিকেল সাড়ে তিনটার দিকে পুলিশ শিক্ষার্থীদের তুলে দিতে প্রস্তুতি নিতে শুরু করে। এক পর্যায়ে জলকামান নিয়ে এগিয়ে যায় পুলিশ। এ সময় শিক্ষার্থীরা উত্তেজিত না হয়ে পুলিশকে ঘিরে ধরে এবং উপস্থিত প্রত্যেক পুলিশ সদস্যকে একটি করে লাল গোলাপ দেয়। পুলিশও সেটি গ্রহণ করে থেমে যায়।

পরে বিকেল চারটার দিকে শিক্ষা মন্ত্রণালয় থেকে এক বিজ্ঞপ্তিতে বলা হয়, সাত কলেজের চলমান পরীক্ষা আগের মতোই চলবে। কোনো তারিখ পরিবর্তন হবে না। যে তারিখ ছিল ওই তারিখেই পরীক্ষা অনুষ্ঠিত হবে। শিক্ষা মন্ত্রণালয়ের খবর পেয়ে পুলিশ আন্দোলনরত শিক্ষার্থীদের জানায়। এরপর শিক্ষার্থীরা সড়ক ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেয়। তবে বিকেল সোয়া চারটা পর্যন্ত সড়ক ছেড়ে যায়নি শিক্ষার্থীরা।

বিজ্ঞাপন

এ বিষয়ে জানতে চাইলে রমনা বিভাগের উপ কমিশনার (ডিসি) সাজ্জাদুর রহমান বলেন, ‘শিক্ষা মন্ত্রণালয়ের সিদ্ধান্তের বিষয়টি আমরা শিক্ষার্থীদের জানিয়েছি। জবাবে তারা সড়ক ছেড়ে দেওয়ার কথা বলেছে। কিছুক্ষণের মধ্যেই হয়তো সড়ক ছেড়ে দেবে।’

সারাবাংলা/ইউজে/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন