বিজ্ঞাপন

স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠান আয়োজনে বিএনপিকে পরামর্শ আইজিপি’র

February 24, 2021 | 8:42 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদের সঙ্গে সাক্ষাৎ করেছেন বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) চার নেতা। সাক্ষাতে তারা মার্চ মাসব্যাপী সারাদেশে বিএনপির স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনের বিভিন্ন আয়োজনের অনুমতি ও এসব আয়োজনের নিরাপত্তা নিয়ে কথা বলেন। সাক্ষাৎ শেষে বিএনপি নেতারা জানিয়েছেন, এসব কর্মসূচি পালনের ক্ষেত্রে পুলিশ বিএনপিকে সহায়তা করবে। তবে করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে এসব আয়োজনে স্বাস্থ্যবিধি অনুসরণ করতে হবে।

বিজ্ঞাপন

বুধবার (২৪ ফেব্রুয়ারি) বিকেলে বিএনপির চার নেতা আইজিপির সঙ্গে সাক্ষাৎ করেছেন। বিএনপির এই প্রতিনিধি দলে ছিলেন বিএন‌পি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য মো. আব্দুস সালাম ও বিজন কান্তি সরকার, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী ও মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক কর্নেল (অব.) জয়নুল আবেদীন।

পুলিশ সদর দফতরের সহকারী মহাপরিদর্শক (এআইজি মিডিয়া) মো. সোহেল রানা সারাবাংলাকে বলেন, আলোচনায় আইজিপি প্রতিটি কর্মসূচি ও অনুষ্ঠানস্থলের জন্য পৃথক পৃথকভাবে ঢাকায় ও ঢাকার বাইরে সংশ্লিষ্ট স্থানীয় কর্তৃপক্ষের অনুমতি নেওয়ার পরামর্শ দেন বিএনপি নেতাদের। অনু‌মতি পেলে ক‌রোনা প‌রি‌স্থি‌তি বি‌বেচনায় ইনডোরে অনুষ্ঠান আয়োজন এবং যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণের অনুরোধ জানান আইজিপি।

জানতে চাইলে বিএন‌পি চেয়ারপারসনের উপদেষ্টা মো. আব্দুস সালাম সারাবাংলাকে বলেন, মার্চ মাসজুড়ে আমাদের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর বিভিন্ন আয়োজন নিয়ে আমরা পুলিশ প্রধানের সঙ্গে আলোচনা করেছি। তিনি অত্যন্ত আন্তরিকতা নিয়ে আমাদের সঙ্গে কথা বলেছেন। পুলিশ প্রধান জানিয়েছেন, ঢাকার অনুষ্ঠান নিয়ে কোনো ধরনের সমস্যা তাদের নেই। ঢাকার বাইরের আয়োজনগুলোর জন্য সংশ্লিষ্ট এলাকার পুলিশ কর্তৃপক্ষের কাছ থেকে অনুমতি নিতে হবে।

বিজ্ঞাপন

আব্দুস সালাম আরও বলেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর আয়োজনের কথা জেনে আইজিপি মহোদয় জানিয়েছেন, এ ধরনের অনুষ্ঠান করার সব ধরনের অধিকার আমাদের রয়েছে। আমরা নিয়ম মেনে নির্বিঘ্নে অনুষ্ঠান আয়োজন করতে পারব। পুলিশের পক্ষ থেকে এই আয়োজনে সব ধরনের সহায়তা থাকবে।

তবে করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতি বিবেচনায় আইজিপি ড. বেনজীর বিএনপি নেতাদের সব আয়োজনে যথাযথভাবে স্বাস্থ্যবিধি অনুসরণ করতে বলেছেন বলেও জানান বিএনপি চেয়ারপারসনের এই উপদেষ্টা।

এর আগে, বুধবার দুপুরে গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে দলের স্বাধীনতা সুবর্ণজয়ন্তী উদযাপন জাতীয় কমিটির আহ্বায়ক ড. খন্দকার মোশাররফ হোসেন স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে মার্চ মাসজুড়ে দলটির কর্মসূচি ঘোষণা করেন। এসব কর্মসূচির মধ্যে আগামী ৩০ মার্চ রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ‘সুবর্ণজয়ন্তী’ মহাসমাবেশ করবে বিএনপি। এছাড়া পুরো মার্চ মাসে ১৯টি কর্মসূচি পালন করবে তারা।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/এজেড/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন